মাগুরায় ৫ দিনে ১৬ লাখ টাকা কর আদায়ের লক্ষ্য

আপডেট: 09:43:18 20/06/2018



img

মাগুরা প্রতিনিধি : মাগুরা পৌরসভাকে উন্নয়ন প্রকল্পে ২৫ কেটি টাকা বরাদ্দ পেতে পাঁচ কর্মদিবসে ১৬ লাখ টাকা ট্যাক্স আদায় করতে হবে।
বুধবার দুপুরে পৌর মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় পৌরসভার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা এ টাকা আদায়ের জন্য একযোগে কাজ করতে সম্মতি প্রকাশ করেন।
মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল জানান, ইউজিপি ৩ প্রকল্পের আওতায় আগামী অর্থবছরে মাগুরা পৌরসভার জন্য ২৫ কোটি টাকার উন্নয়ন বরাদ্দ নির্ধারণ করা হয়েছে। কিন্তু ওই প্রকল্পের শর্ত হচ্ছে গত অর্থবছরে হোল্ডিং ট্যাক্স আদায়ের মোট লক্ষ্যমাত্রার অন্তত ৮৫% ও পানি উন্নয়নের ট্যাক্স অন্তত ৮০% আদায় করতে হবে। গত বছরের হোল্ডিং ট্যাক্স ও পানি সরবরাহে নির্ধারিত লক্ষ্যমাত্রা ছিল যথাক্রমে তিন কোটি ২০ লাখ ও এক কোটি ২৫ লাখ টাকা। লক্ষ্যমাত্রা অনুযায়ী আগামী ২৮ জুনের মধ্যে এ টাকা উত্তোলন করতে হবে। যার মধ্যে ইতিমধ্যে হোল্ডিং ট্যাক্স ৮২% আদায় হয়েছে। বাকি ৩% হিসেবে হোল্ডিং ট্যাক্সে কমপক্ষে দশ লাখ ও পানি সরবরাহে ছয় লাখ টাকা ওই সময়ের মধ্যে আদায় করতে হবে।
অপর দিকে পানি সরবরাহের ট্যাক্সের ৭৫% আদায় হলেও সেখানে আরও ৫% অর্থাৎ কমপক্ষে ছয় লাখ টাকা উত্তোলন করার জন্য পৌর কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে জরুরি সভা করেছেন মেয়র খুরশিদ হায়দার টুটুল।
মেয়র খুরশিদ হায়দার টুটুল আরো জানান, এ ট্যাক্স উত্তোলন করে সঠিক সময়ে সরকারকে বুঝিয়ে দিতে পারলেই প্রকল্পের শর্ত মোতাবেক পৌরসভার উন্নয়নে ২৫ কোটি টাকা বরাদ্দ পাওয়া সম্ভব। যা দিয়ে পৌরসভার একটি বড় অংশের রাস্তা ও ড্রেন নির্মাণসহ ব্যাপক উন্নয়ন কাজ করা যাবে।
তিনি মাগুরা শহরের উন্নয়নের জন্য সংশ্লিষ্ট সবাইকে সঠিক সময়ে ট্যাক্স প্রদানের আহ্বান জানান।

আরও পড়ুন