সহকারী শিক্ষকদের মানববন্ধন সংবাদ সম্মেলন

আপডেট: 03:27:24 15/12/2017



img
img

স্টাফ রিপোর্টার : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা প্রধান শিক্ষকের পরের গ্রেডে বেতনের দাবিতে যশোরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন তারা।
এ সময় শিক্ষক নেতারা বলেন, ‘প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী প্রধান শিক্ষকদের দশম গ্রেড প্রদানের জন্য মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানো হয়েছে। এ ফলে সহকারী শিক্ষকদের সঙ্গে তাদের বেতন স্কেলের ব্যবধান হবে চার ধাপ। কিন্তু সহকারী শিক্ষকরা বিগত চার বছর ধরে আন্দোলন করে আসছে। কিন্তু সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।’
তারা বলেন, ‘প্রধান শিক্ষকদের দশম গ্রেড আমরাও চাই। কিন্তু তার আগে সহকারী শিক্ষকদের ন্যায্য দাবি প্রধান শিক্ষকের পরের ধাপে সহকারী শিক্ষকের বেতন স্কেল প্রদানের বিষয়টি সমাধান করতে হবে।’
বলা হয়, আগামী ২২ ডিসেম্বরের মধ্যে এ দাবি সরকার মেনে না নিলে ২৩ ডিসেম্বর ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করবেন সহকারী শিক্ষক সংগঠনসমূহের জোট ‘বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট’।
আজকের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সহকারী শিক্ষকনেতা এ বি এম ফারুকুল ইসলাম, তপনকুমার মণ্ডল, সুদেবকুমার দেবনাথ, জিন্নাত আলী, বাসুদেব ঘোষ, মোস্তফা কামাল প্রমুখ।