কিউবায় উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে শতাধিক নিহত

আপডেট: 02:13:51 19/05/2018



img
img

সুবর্ণভূমি ডেস্ক : কিউবার রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহন সংস্থা কিউবানার একটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ শতাধিক আরোহী নিয়ে হাভানার হোসে মার্তি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়েছে।
কিউবার সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, অভ্যন্তরীণ রুটের ওই ফ্লাইটটি রাজধানী হাভানা থেকে ১০৪ জন যাত্রী নিয়ে দ্বীপ দেশটির পূর্ব অংশের ওলগিনে যাচ্ছিল। তাদের সবাই মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় সময় বেলা ১১টায় রানওয়ে থেকে উড্ডয়নের পরপরই উড়োজাহাজটি বিধ্বস্ত হয় এবং বিস্ফোরণ ঘটে। বিমানবন্দরের কাছেই কালো ধোঁয়া পাকিয়ে উঠতে দেখা যায় টুইটারে আসা ছবিতে।
দুর্ঘটনার পরপরই হাভানার হোসে মার্তি বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ করে দেওয়া হয়।
সিএনএন জানিয়েছে, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করছেন এবং বিপুল সংখ্যক পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে।
এ দুর্ঘটনায় হতাহতের নিশ্চিত কোনো তথ্য এখনো আন্তর্জাতিক সংবাদমাধ্যমে আসেনি। তবে কিউবার প্রেসিডেন্ট মিগেল দিয়াস-কানেল বহু হতাহতের আশঙ্কা প্রকাশ করেছেন বলে জানিয়েছে এয়ারলাইভ ডটনেট।   
ফ্লাইটরাডার টোয়েন্টিফোর জানিয়েছে, দুর্ঘটনায় পড়া বোয়িং ৭৩৭-৪০০ উড়োজাহাজটি ২৬ বছরের পুরনো। তবে দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন