তরিকুল সম্বন্ধে গুজব না ছড়ানোর অনুরোধ

আপডেট: 07:50:21 14/10/2018



img

স্টাফ রিপোর্টার : বিএনপি স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের শারীরিক অবস্থার খানিকটা উন্নতি হয়েছে। আজ বিকেল তিনটায় মেডিকেল বোর্ড বসার কথা রয়েছে। এরপর তার পরবর্তী চিকিৎসা নির্ধারণ করবেন ডাক্তাররা।
গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম। সেখানে তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠিত হয়েছে।
আজ দুপুরে বিএনপি যশোর জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন সুবর্ণভূমিকে বলেন, ‘তরিকুল ইসলামের অবস্থা খুব ধীরে উন্নতির দিকে যাচ্ছে। আজ সকালে ভাবি (অধ্যাপক নার্গিস বেগম) আইসিইউতে গিয়ে কথা বলে এসেছেন।’
পরে বিকেল তিনটার দিকে মেডিকেল বোর্ড বসে। বোর্ড মিটিং শেষে বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা ধীরে ধীরে উন্নতির দিকে যাচ্ছে,’ বলেন দেলোয়ার হোসেন খোকন।
এদিকে, তরিকুল ইসলামের ছেলে বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত তার বাবার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। সুবর্ণভূমির সঙ্গে আলাপকালে তিনি এই আবেদন জানান।
এর আগে শুক্রবার তরিকুল ইসলামকে পুরান ঢাকার গেণ্ডারিয়ার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে নীবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) রাখা হয়েছিল। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার তাকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়।
তরিকুল ইসলাম দীর্ঘদিন ধরে কিডনি, ডায়াবেটিস, ফুসফুসে ইনফেকশনসহ নানা জটিলতায় ভুগছেন। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথসহ দেশ-বিদেশের নানা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে এই বর্ষীয়ান নেতাকে।

এদিকে, বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যারয়ের কর্মকর্তা শায়রুল কবির খানকে উদ্ধৃত করে এনটিভি জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা তরিকুল ইসলামের মৃত্যুর খবরটি সত্য নয়। গুজব না ছড়ানোর জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।
শায়রুল কবির খান বলেন, ‘বিএনপির প্রবীণ নেতা তরিকুল ইসলাম অনেক অসুস্থ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশবাসীর কাছে তার পরিবার দোয়া প্রার্থনা করেছেন। তার আরোগ্য কামনায় বিশেষভাবে দোয়া করার অনুরোধ জানিয়েছেন দলের নেতাকর্মীরাও।’

আরও পড়ুন