লিটনের সেঞ্চুরি, অন্যদের আত্মহত্যা

আপডেট: 08:53:57 28/09/2018



img

স্টাফ রিপোর্টার : একমাত্র ব্যতিক্রম লিটন দাস। উদ্বোধনী এই ব্যাটসম্যান শুধু সেঞ্চুরিই করেননি, দলকে দেখিয়েছেন দিশা। আর অন্যরা? কার্যত একের পর এক আত্মহত্যা করে মাঠ ছাড়েন তারা।
ওপেনিং জুটির দৃঢ়তায় বাংলাদেশের শুরুটা দারুণ হয়েছে। পরে দ্রুত পাঁচ উইকেট হারালেও লিটন একপাশ আগেল রাখেন। অবশ্য লিটন সেঞ্চুরি করে ফিরে গেলে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ।
আজ শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৭.৪ ওভারে আট উইকেট হারিয়ে ২১৯ রান তুলেছে।
এর আগে মেহেদী হাসান মিরাজ ওপেনিংয়ে নেমে ৩৬ রানের একটা ইনিংস খেলে সাজঘরে ফেরেন। জাতীয় দলের হয়ে এবারই প্রথম উদ্বোধনীতে নেমে ভালো একটি ইনিংস খেলেন তিনি।
মিরাজের ইনিংসটি খুব একটা বড় না হলেও লিটন দাসের সঙ্গে উদ্বোধনীতে দারুণ একটি পার্টনারশিপ গড়েন। দুজনে মিলে করেন ১২০ রানের জুটি।
মিরাজ ফিরে যাওয়ার পর আরো তিনটি উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। দ্রুত সাজঘরে ফিরেন ইমরুল কায়েস (২), মুশফিকুর রহিম (৫) ও মোহাম্মদ মিঠুন (২)।
পরে লিটন সেঞ্চুরি করে সাজঘরে ফিরেন। তার আগে তিনি করেন ১১৭ বলে ১২১ রান। যাতে ১২টি চার ও দুটি ছক্কার মার রয়েছে।
এদিকে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। অভিজ্ঞ ব্যাটসম্যান মুমিনুল হকের জায়গায় নেওয়া স্পিনার নাজমুল ইসলাম অপুকে।
এ ছাড়া পুরো দলই অপরিবর্তিত রয়েছে। সাকিব আল হাসান নেই তাই দলের বোলিং শক্তি বাড়াতেই অপুকে নেওয়া হয়। চোটের কারণে সুপার ফোরের শেষ ম্যাচের আগেই দল থেকে ছিটকে পড়েন সাকিব।
বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মুর্তজা, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও নাজমুল ইসলাম অপু।

আরও পড়ুন