এবারের আইপিএলে প্রথম শতক গেইলের

আপডেট: 02:40:34 20/04/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : সন্ধ্যায় ঢাকায় হঠাৎ টের পাওয়া যাচ্ছিল ঝড়ের আনাগোনা। সেই ঝড়টাই বোধহয় মোহালির মাঠে নিয়ে আসলেন ক্রিস গেইল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) লড়াইয়ে সাকিব আল হাসানদের কাঁপিয়ে দিয়ে ব্যাটের টর্নেডোতে হাঁকালেন এবারের আসরের প্রথম শতক। সঙ্গে কিংস ইলেভেন পাঞ্জাবও পেয়ে গেল বড় সংগ্রহ।
মোহালিতে এদিন অতিথি হয়ে পাঞ্জাবের বিপক্ষে নেমেছিল সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ। টস জিতে ব্যাটিং বেছে নেওয়া পাঞ্জাব গেইলের শতকে ভর করে স্কোরকার্ডে তুলেছে তিন উইকেটে ১৯৩ রান। সাকিব অবশ্য এদিন বল করেছেনই দুই ওভার। গেইলের অমন রুদ্রমূর্তি দেখে হয়তো অধিনায়ক কেইন উইলিয়ামসন আর বোলিংয়েই আনতে চাননি বিশ্বসেরা অলরাউন্ডারকে। যে দুই ওভার করেছেন তাতেও অবশ্য ছিল সাকিবের বেহাল দশা। সমান ১৪ রান করে দুই ওভারে দিয়েছেন ২৮ রান। কোনো উইকেট পাননি।
তবে গেইলের ঝড়ের ঝাপটাটা বোধহয় এদিন সবচেয়ে বেশি টের পেয়েছেন আফগান লেগ-স্পিনার রশিদ খান। চার ওভারে ৫৫ রান খরচ করেন তিনি। হায়দরাবাদের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, রশিদ খান আর সিদ্ধার্থ কাউল।
অতিমানবীয় ইনিংসে গেইল তুলে নিয়েছেন ১১তম আইপিএলের প্রথম সেঞ্চুরি। সব মিলিয়ে আইপিএলের ময়দানে এটা গেইলের ষষ্ঠ ও টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২১তম শতক। ক্যারিবীয় দানবকে অবশ্য ফেরাতে পারেনি কোনো বোলারই। ৬৩ বলে ১০৪ রানে তিনি রয়ে গেলেন অপরাজিতই।
সূত্র : এনটিভি