আইপিএল নিলামে বাংলাদেশের আট তারকা

আপডেট: 07:14:40 14/01/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত, টানা সাত বছর সাকিব আল হাসান ছিলেন কলকাতা নাইট রাইডার্সের চেনা মুখ। তবে ২০১৮ সালের আইপিএলে সাকিবকে হয়তো নাও দেখা যেতে পারে নাইট রাইডার্সের জার্সি গায়ে। বাংলাদেশের এই অলরাউন্ডারকে এই প্রথমবারের মতো দলে না রেখে নিলামের জন্য ছেড়ে দিয়েছে শাহরুখ খানের দল। সাকিবের মতো মুস্তাফিজুর রহমানও আইপিএলে দল হারিয়েছেন। তাকেও ধরে রাখেনি সানরাইজার্স হায়দরাবাদ। ফলে দুজনকেই এবার দেখা যাবে আইপিএল নিলামে। সাকিব-মুস্তাফিজের সঙ্গে বাংলাদেশের আর কোন কোন ক্রিকেটার থাকছেন নিলামে?
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের নিলামে দেখা যাবে মোট আটজন বাংলাদেশি ক্রিকেটারকে। বাংলাদেশ থেকে বাকি ছয়জন ক্রিকেটার হচ্ছেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটনকুমার দাস, মেহেদী হাসান ও আবুল হাসান।
তামিম ইকবাল ২০১২-১৩ সালে পুনে ওয়ারিয়ার্সের দলে থাকলেও কোনো ম্যাচ খেলতে পারেননি । অন্যদিকে মাহমুদুল্লাহ রিয়াদের পাকিস্তান সুপার লিগ ও ক্যারাবিয়ান সুপার লিগে টি২০ খেলার অভিজ্ঞতা আছে ।
সাকিব এবং মুস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে এক কোটি রুপি। গত আইপিএলে মুস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছিল পাঁচ মিলিয়ন রুপি যেখানে হায়দরাবাদ ১৪ মিলিয়ন রুপিতে তাকে দলে অন্তর্ভুক্ত করে।
সূত্র : এনটিভি