হেরোইন উদ্ধার, কুষ্টিয়ায় কাল থেকে পরিবহন ধর্মঘট

আপডেট: 02:58:50 17/09/2017



img
img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার বটতৈল এলাকায় যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে এক কেজি হেরোইনসহ তিনজনকে আটক করেছে র‌্যাব।
শুক্রবার দুপুরে তাদেরকে আটক করে আজ শনিবার বেলা ১১টায় র‌্যাব-১২-এর কুষ্টিয়া কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় র‌্যাব।
এদিকে, এই ঘটনাকে ‘শ্রমিক হয়রানি’ আখ্যা দিয়ে আগামীকাল রোববার ভোর থেকে কুষ্টিয়ায় পরিবহন শ্রমিক ধর্মঘটের ডাক দিয়েছেন মালিক-শ্রমিকরা।
সংবাদ সম্মেলনে কুষ্টিয়া র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মেজর রবিউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, শুক্রবার দুপুরে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বটতৈল এলাকায় চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা বিবিএস এক্সক্লুসিভ মাহাদি এন্টারপ্রাইজের একটি যাত্রীবাহী বাসে বিপুল পরিমাণ হেরোইন কুষ্টিয়ায় আসছে। এমন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল সাদা পোশাকে কুষ্টিয়ার কেন্দ্রীয় বাসটারমিনালে অবস্থান নেয়। বাসটি সেখানে এলে বাস শ্রমিকরা হেরোইন হস্তান্তরের জন্য অপেক্ষা করতে থাকেন। এক পর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাসচালক বাসটি আবার চুয়াডাঙ্গার দিকে নিয়ে যাওয়ার জন্য রওনা হন। পথে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বটতৈল এলাকায় র‌্যাবের টহল টিম বাসটিকে আটক করে। এ সময় বাসের চালক সোহেল রানা, সুপারভাইজার ঠান্টু ও হেলপার সাগরকে ব্যাপক জিজ্ঞাসবাদ করলে তারা টুলবাক্সে থাকা এক কেজি হেরোইন বের করে দেন।
‘আটক ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে সীমান্ত এলাকা থেকে গাড়িতে করে হেরোইন নিয়ে এসে কুষ্টিয়াসহ আশেপাশের বিভিন্ন জেলায় সরবরাহ করছেন। এ জন্য তারা দৈনিক ২০-২৫ হাজার টাকা করে পেয়ে থাকেন। এছাড়া এই কারবারের গডফাদারকে ধরতে অভিযান চালানো হচ্ছে,’ বলেন র‌্যাব কর্মকর্তা রবিউল।
এদিকে, মোটর শ্রমিক ইউনিয়নের তিন কর্মীকে আটকের নামে শ্রমিক হয়রানির অভিযোগ এনেছে জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ঘটনার প্রতিবাদে আগামীকাল ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছে পরিষদ।
আজ শনিবার দুপুরে জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতাদের যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন