নিরপেক্ষ নির্বাচনে সরকারকে বাধ্য করবে বিএনপি : ড. মঈন

আপডেট: 03:03:23 22/11/2017



img

স্টাফ রিপোর্টার : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেকমন্ত্রী ড. আব্দুল  মঈন খান বলেছেন, একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সরকারকে বাধ্য করবে বিএনপি। যাতে এ দেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। তিনি বলেন, সরকারের সাহস থাকলে প্রশাসনকে ব্যবহার না করে জনগণকে মোকাবেলা করুক। যদি তারা ভালো কাজ করে থাকে এবং জনগণ তাদের বিজয়ী করে তাহলে বিএনপির কিছুই বলার নেই। 

মঙ্গলবার বিকেলে প্রেসক্লাব যশোর মিলনায়তনে যশোর নগর বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। 

সাবেক মন্ত্রী ড. আব্দুল  মঈন খান বলেন, তারেক রহমান গণতন্ত্রকে এগিয়ে নিতে চেয়েছিলেন, দেশের মানুষকে এক কাতারে আনার চেষ্টা করেছিলেন। এজন্য দেশি-বিদেশি চক্রান্তের মাধ্যমে তাকে স্তব্ধ করার চেষ্টা করা হয়েছিল।

ড. আব্দুল মঈন খান সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন, দেশে বিদেশে সবাইকে বোঝাতে হবে এ সরকার দশ বছরের কি করেছে। বিএনপি নেতাকর্মীদের নামে ৬৫ হাজার মামলা দেয়া হয়েছে। সরকার একটি প্রভেদ সৃষ্টি করেছে যা নতুন প্রজন্মকেও জানাতে হবে। কারণ বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী এবং জনগণের ভোটে সরকার গঠন করতে চায়।

তিনি বলেন, এ অঞ্চলের আপামর জনগণের প্রানের নেতা তরিকুল ইসলাম। তিনি আজীবন সংগ্রামী নেতা। তার নেতৃত্বেই এই যশোর থেকে বর্তমান এ ফ্যাসিবাদি সরকারের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে উঠবে।

যশোর নগর বিএনপির সভাপতি সাবেক পৌরমেয়র মারুফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্তকুমার কুণ্ডু ও সহ ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাঘারপাড়া উপজেলা সভাপতি ইঞ্জিনিয়ার টিএস আইয়ূব, সদর উপজেলা সভাপতি মো. নুরুন্নবী। 

সভায় অন্যদের মধ্যে জেলা বিএনপির সহসভাপতি গোলাম রেজা দুলু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম আজাদ, আলহাজ মিজানুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভা পরিচালনা করেন যশোর নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু। 

আরও পড়ুন