সরকার শিক্ষাবান্ধব : নারায়ণ চন্দ

আপডেট: 07:17:31 19/01/2018



img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণচন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। সরকার শিক্ষার মান উন্নয়নের জন্য মেয়েদের পাশাপাশি ছেলেদের জন্য শিক্ষা উপবৃত্তি চালু করেছে। শিক্ষাঙ্গনে বিগত জোট সরকারের চেয়ে বর্তমান সরকার অবকাঠামোগত অভূতপূর্ব উন্নয়ন করেছে। শিক্ষার সামগ্রিক মান উন্নয়নের জন্য সরকারের পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের এগিয়ে আসা উচিত।
আজ শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে নড়াইলের লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে মহাবিদ্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন। এই অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন।
অনুষ্ঠানে সুবর্ণজয়ন্তী উৎসব কমিটির আহ্বায়ক মুন্সী আফতাব উদ্দিন সভাপতিত্ব করেন।
এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সুবাসচন্দ্র বোস, সহ-সভাপতি সৈয়দ আইয়ুব আলী, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন, কলেজের অধ্যক্ষ এসএম এনামুল কবির, সুবর্ণজয়ন্তী উৎসব কমিটির সদস্য-সচিব সৈয়দ মসিয়ুর রহমান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আবদুল হান্নান রুনু, সাবেক অধ্যক্ষ শ ম আনোয়ারুজ্জামান, মুক্তিযোদ্ধা ফকির মফিজুল হক, নড়াইল জেলার সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে মন্ত্রী লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে সহযোগিতা করার আশ্বাস দেন। মাস্টার্স কোর্স চালুর ব্যাপারে তিনি নিজে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলেও প্রতিশ্রুতি দেন।
সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে দুইদিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে আনন্দর‌্যালি, রক্তদান কর্মসূচি, প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরও পড়ুন