জাগপা সভাপতি রেহানা প্রধানের মৃত্যু, শোক

আপডেট: 02:46:23 22/10/2018



img

স্টাফ রিপোর্টার : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি—জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
এনটিভির খবরে বলা হয়, আজ সোমবার সকাল সাড়ে সাতটার দিকে রাজধানীর মোহাম্মদপুরের কেয়া হাসপাতালে রেহানা প্রধান শেষ নিশ্বাস ত্যাগ করেন। জাগপার মহাসচিব খন্দকার লুৎফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, রেহানা প্রধান দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিসসহ নানা জটিল রোগে ভুগছিলেন।
জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম শফিউল আলম প্রধানের স্ত্রী রেহানা প্রধান ১৯৭২ সালে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। তার পর থেকেই তিনি ধারাবাহিকভাবে রাজনীতিতে ছিলেন। দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তার অবদান ও ত্যাগ রয়েছে।
রেহানা প্রধান দীর্ঘ ১৩ বছর জাগপার সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। ২০১৭ সালের ২১ মে শফিউল আলম প্রধানের মৃত্যুর পর তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান। ওই বছরের ২৯ নভেম্বর বিশেষ কাউন্সিলের মাধ্যমে রেহানা প্রধানকে জাগপার সভাপতি নির্বাচিত করা হয়।

শোক
রেহানা প্রধানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাগপার খুলনা বিভাগীয় প্রধান সমন্বয়কারী ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. নিজামদ্দিন অমিত এবং যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য মো. কামাল চৌধুরী।
এক যুক্ত বিবৃতিতে তারা রেহানা প্রধানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। একই সঙ্গে তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।