যশোরে ডেইরি ফার্মে আগুন

আপডেট: 08:00:06 19/03/2018



img
img

স্টাফ রিপোর্টার : যশোরে একটি পরিত্যক্ত ডেইরি ফার্মের বিচালিগাদায় আগুন লেগে দুই লাখ টাকার বিচালি ও কাঠ পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।
সোমবার বিকেল পৌনে পাঁচটার দিকে শহরতলীর চাঁচড়া কলোনিপাড়ায় সাইফুল্লাহ ডেইরি ফার্মের পরিত্যক্ত টিনশেডে এই দুর্ঘটনা ঘটে।
ডেইরি ফার্মের মালিক শেখ খালিদ সাইফুল্লাহ পিয়ারুর ছেলে সাব্বির আহম্মেদ সুবর্ণভূমিকে জানান, চাঁচড়া কলোনিপাড়ায় সাইফুল্লাহ ডেইরি ফার্মে ৪০-৫০টি গাভি ছিল। বর্তমানে ফার্মটি চাঁচড়া বাজারের কাছে শিফট করা হয়েছে। পুরনো খামারে গাভির খাদ্য বিচালি এবং জ্বালানি কাঠ মজুদ করা ছিল। সেগুলো আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
ফার্মের মালিক শেখ খালিদ সাইফুল্লাহ পিয়ারু সুবর্ণভূমিকে বলেন, ‘কীভাবে আগুন লাগলো তা জানতে পারিনি। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিটে আগুন লাগতে পারে। আগুনে পুড়ে যাওয়া বিচালি ও জ্বালানি কাঠের দাম দুই লাখ টাকা হবে।’
জানতে চাইলে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. নজরুল ইসলাম সুবর্ণভূমিকে বলেন, ‘খবর শুনে ফায়ার সার্ভিসের দুটি টিম নিয়ে আমি ঘটনাস্থলে হাজির হয়েছি। প্রচুর পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনি। এখন আগুন নিভে গেছে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা হচ্ছে। তদন্ত করে বিস্তারিত বলতে পারবো।’
কোতয়ালী থানার এএসআই শিবপদ দে এবং চাঁচড়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তা আবুল কালাম সুবর্ণভূমিকে জানান, তারা আগুন লাগার খবর শুনে ঘটনাস্থলে যান। আগুন নেভানোর কাজে তারা ফায়ার সার্ভিসকে সহযোগিতাও করেন।

ছবি : তারিক হাসান বিপুল

আরও পড়ুন