ধুঁকে ধুঁকে মরতে হবে?, প্রশ্ন লিনিয়ার

আপডেট: 07:10:55 02/10/2017



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : তরুণী শিক্ষার্থী লিনিয়া আফরোজ বৈশাখী মারণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন। তার কথা, ‘সমাজে এতো মহানুভব মানুষ থাকতে আমাকে কেনো বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে মরতে হবে?’
রাজধানীর ইডেন কলেজের ইংরেজি বিভাগের স্নাতক শ্রেণির মেধাবী শিক্ষার্থী লিনিয়া আফরোজ বৈশাখী। অসুস্থতার জন্য দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে পারেননি। মেধাবী এই শিক্ষার্থীর বেশিরভাগ সময় কাটছে বিছানায়।
চৌগাছা শহরের ঋষিপাড়ার বাসিন্দা আনিছুর রহমান ও ইসমত আরা দম্পতির মেয়ে লিনিয়া ২০০৯ সালে স্থানীয় শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক এবং ২০১১ সালে চৌগাছা ডিগ্রি কলেজ থেকে মানবিক বিভাগে উচ্চ মাধ্যমিক পাশ করে। ২০১২-১৩ শিক্ষাবর্ষে তিনি ঢাকার ইডেন কলেজে ইংরেজি বিভাগে স্নাতক শ্রেণিতে ভর্তি হন। সম্মান দ্বিতীয় বর্ষে পড়ার সময় ২০১৪ সালে অসুস্থ হয়ে পড়লে নানা পরীক্ষা-নিরীক্ষায় তার দেহে ওভারিয়ান ক্যানসার ধরা পড়ে। তিন বছরে লিনিয়ার চিকিৎসায় বাবা আনিছুর রহমান নিজের সহায় সম্বল বিক্রি করে দিয়েছেন। চিকিৎসক বলেছেন, তাকে দীর্ঘদিন কেমোথেরাপি দিতে হবে। এখন প্রতিমাসে ভারতে নিয়ে লিনিয়ার চিকিৎসায় প্রায় দুই লাখ টাকা খরচ হচ্ছে; যা বহন করা ক্ষুদ্র ব্যবসায়ী বাবা আনিছুর রহমানের পক্ষে অসম্ভব।
সমাজের বিত্তবান ও মহানুভব ব্যক্তিদের কাছে লিনিয়া আবেদন জানিয়েছেন তার চিকিৎসায় সহায়তার হাত বাড়াতে। তার কথায়, ‘সমাজে এতো মহানুভব মানুষ থাকতে আমাকে বিনা চিকিৎসায় মরতে দেবেন না।’
লিনিয়ার সাহায্যের জন্য যোগাযোগ করা যাবে সেলফোন এবং বিকাশ ০১৭২৮৬০৩১৯৮ নম্বরে। সোনালী ব্যাংকের চৌগাছা শাখায় সঞ্চয়ী হিসাব নম্বর ৩৪০০৮৬০৪-তে সহযোগিতাও পাঠানো যাবে।