যশোরে দুই ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

আপডেট: 07:20:16 20/09/2018



img
img

স্টাফ রিপোর্টার : যশোরে দুটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ দশ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান আজ বৃহস্পতিবার দুপুরে শহরের দড়াটানায় জেনারেল হাসপাতালের সামনে ‘যশোর ডায়াগনস্টিক সেন্টার’ ও ঘোপ নওয়াপাড়া রোডে ‘সততা ডায়াগনস্টিক সেন্টারে’ এই জরিমানা করেন।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন সুবর্ণভূমিকে বলেন, অভিযানকালে দেখা যায়, যশোর ডায়াগনস্টিক সেন্টারে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ, সেখানে প্যাথলজিস্ট নেই, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই, ড্রাগ সুপার অফিসের কোনো অনুমোদন নেই জনসাধারণের সঙ্গে প্রতারণা করে নগদ অর্থ হাতিয়ে নেওয়া হচ্ছে। এই অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান প্রতিষ্ঠানটির মালিক গোলাম সরোয়ারকে ২০০৯ সালের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারায় এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করেন।
এদিকে সততা ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার এমকে চক্রবর্তী (এমবিবিএস) নামে একজন ভারতীয় ডাক্তারের পরিচয় দিয়ে উচ্চ মূল্যে রোগী দেখছেন। কিন্তু বাস্তবে দেখা যায়, তিনি একজন ভুয়া ডাক্তার। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিষ্ঠানটির ম্যানেজার সঞ্জয়কুমারকে একই আইনের একই ধারায় দশ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
অভিযানকালে সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।