ভারত-পাকিস্তান লড়াই আজ

আপডেট: 01:31:13 19/09/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ চড়িয়েছেন দুই অধিনায়ক। এবারের এশিয়া কাপে আরেকটি জমজমাট ম্যাচ ভক্তরা দেখবেন বলে মন্তব্য করেছেন তারা। শুধু স্টেডিয়ামের ২৫ হাজার দর্শকই নয়, সারা বিশ্বে ছড়িয়ে থাকা ভক্তরা উন্মুখ হয়ে আছেন এশিয়া কাপের ভারত বনাম পাকিস্তানের ম্যাচ উপভোগের জন্য।
গত বছরে জুনে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। তারপর আর মাঠে দেখা হয়নি দুই দলের। এমনকি দুই দলের মধ্যে ২০০৬ সালের পর আরব আমিরাতের মাঠে আর দেখা হয়নি। তবে সেসব মাথায় রাখছেন না পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি বলেন, ‘আমরা চ্যাম্পিয়নস ট্রফি জয়ের কথা মাথায়ই রাখছি না। কারণ, সেটি ছিল ভিন্ন পরিবেশে (লন্ডন)। এটা এক বছর আগের ঘটনা। তাই ইতিহাস না দেখে আমরা নতুন দলের বিপক্ষে নতুন পরিকল্পনা নিয়ে নামব।’ ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ইংল্যান্ড সিরিজের পর বিশ্রামে থাকায় কিছুটা স্বস্তি পাওয়ার কথা পাকিস্তানের। তবে বিশ্বসেরা এই ব্যাটসম্যান দলে না থাকলেও ভারত অনেক শক্তিশালী, তা মানছেন পাক অধিনায়ক।
তিনি বলেন, ‘কোহলি নিঃসন্দেহে একজন বিশ্বমানের ব্যাটসম্যান। তবে তিনি ছাড়াও ভারত যথেষ্ট ভালো দল। অনেকেই দলের হয়ে ভালো খেলেছেন। তাই কোহলি না থাকায় আহামরি পার্থক্য এসেছে বলে আমি মনে করি না। আশা করি একটি ভালো লড়াই হবে।’
পাকিস্তানের বিপক্ষের ম্যাচ নিয়ে ভাবছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও। ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক এই ক্রিকেটার বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে খেলার সময় উত্তেজনা কাজ করবেই। তবে পাকিস্তানের দিকে তাকিয়ে থাকলেই চলবে না। আরো অনেক দল আছে যারা এশিয়া কাপের দিকে নজর রাখছে। পাকিস্তানের বিপক্ষে আমরা সবকিছু ভেবেই মাঠে নামব। পিচ দেখে মনে হয়েছে, আমাদের অসাধারণ কম্বিনেশন আছে। ইংল্যান্ডের বিপক্ষে খেলা শেষে কয়েকজন এসেছেন, তাদের জন্য খেলা একটু কঠিন হতে পারে। তবে আমরা যারা এখানে অনেকদিন ধরে আছি, আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নিয়েছি। খেলার সময় আবহাওয়ার চেয়ে খেলার কথাই বেশি মাথায় থাকবে।’
আজ মঙ্গলবার ভারতের বিপক্ষে হংকং হারলে সুপার ফোরে উঠে যাবে ভারত এবং পাকিস্তান। তাদের দ্বৈরথ কতটা উপভোগ্য হবে, সেটিরই ইঙ্গিত দিলেন এই দুই অধিনায়ক। যদিও এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত হংকং জোর লড়াই চালিয়ে যাচ্ছিল শক্তিশালী ভারতের বিপক্ষে।
সূত্র : এনটিভি