কৃষক সংগ্রাম সমিতির স্মারকলিপি

আপডেট: 06:50:57 22/04/2018



img

স্টাফ রিপোর্টার : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ রোববার দুপুরে যশোর জেলা প্রশাসক আব্দুল আওয়ালের মাধ্যমে খাদ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে কৃষক সংগ্রাম সমিতি।
স্মারকলিপিতে কৃষিপণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত, হাট-বাজারগুলোতে অস্থায়ী ক্রয় কেন্দ্র স্থাপন করে কৃষকের কাছ থেকে সরাসরি ধান কেনার দাবি জানানো হয়। এছাড়া অতিরিক্ত টোল আদায়, ওজনে কারচুপি বন্ধের দাবি করা হয়। ভূমিহীন-গরিব কৃষকদের জন্য পূর্ণ রেশনিং ব্যবস্থা করা ছাড়াও দ্রব্যমূল্য জনসাধারণের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে যথাযথ ব্যবস্থা নিয়ে স্মারকলিপিতে খাদ্যমন্ত্রীর কাছে দাবি জানানো হয়।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি ডা. আব্দুল খালেক লস্কর, সহ-সভাপতি সোহরাব উদ্দিন মাস্টার, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, যুগ্ম-সম্পাদক কামরুল হক লিকু, সাংগঠনিক সম্পাদক সমীরণ বিশ্বাস, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট জেলা সহ-সভাপতি আশুতোষ বিশ্বাস, ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সহ-সভাপতি আমির হোসেন প্রমুখ।
জেলা প্রশাসক স্মারকলিপি গ্রহণ করে দাবিগুলোর ব্যাপারে খাদ্য মন্ত্রণালয় ও জেলা খাদ্য বিভাগকে অবহিত করাসহ যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
কৃষক সংগ্রাম সমিতি যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান এই তথ্য দিয়েছেন।

আরও পড়ুন