টিএস আইয়ুবসহ দশজনের বিরুদ্ধে চার্জ গঠন

আপডেট: 09:32:21 25/09/2017



স্টাফ রিপোর্টার : পুলিশের রুজু করা একটি নাশকতার মামলায় বাঘারপাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য প্রকৌশলী টিএস আইয়ুবসহ দশজনের বিরুদ্ধে চার্জগঠন গঠন করা হয়েছে।
আজ সোমবার সকালে যশোরের জেলা জজ আদালতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে এই চার্জ গঠন করা হয়।
বাদী পক্ষের আইনজীবীরা জানান, ২০১৪ সালের ৪ জানুয়ারি টিএস আইয়ুব সন্ধ্যার ফ্লাইটে ঢাকা থেকে যশোর আসেন। তিনি শহরের ঘোপ সেন্ট্রাল রোডে ‘হোটেল সান-মুনে’ ওঠেন। রাতে পুলিশ সেখানে অভিযান চালায়।
পুলিশের অভিযোগ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বাঘারপাড়া উপজেলা সভাপতি টিএস আইয়ুবসহ তার সঙ্গে থাকা নেতাকর্মীদের কাছ থেকে অস্ত্র, বিস্ফোরক উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় আইয়ুবসহ নেতাকর্মীদের।
পুলিশের পক্ষ থেকে এ সংক্রান্ত বিষয়ে থানায় নাশকতার মামলা করা হয়। ওই মামলায় কারাবাস শেষে ওই বছরের ১৪ এপ্রিল টিএস আইয়ুব জামিনে মুক্তি পান।
তদন্তকারী কর্মকর্তা পরে এই মামলায় টিএস আইয়ুবসহ বিএনপির ১৪ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। সোমবার যশোরের জেলা জজ আদালতের বিচারক আমিনুল ইসলাম অভিযুক্তদের মধ্যে দশজনের বিরুদ্ধে চার্জ গঠন করেন। এ সময় অভিযুক্তরা আদালতে হাজির ছিলেন। আদালত হাজির থাকা অভিযুক্তদের জামিনও মঞ্জুর করেন।
টিএস আইয়ুব সুবর্ণভূমিকে বলেন, ‘মামলাটি পুরোপুরি সাজানো। তার কাছে থাকা অস্ত্রটির লাইসেন্স আছে। গ্রেফতারের সময় কোনো বিস্ফোরক উদ্ধার হয়নি। পুলিশ ষড়যন্ত্রমূলকভাবে বিস্ফোরক উদ্ধার দেখায়।’

আরও পড়ুন