সাকো ডিলাইটে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ

আপডেট: 06:37:53 19/02/2018



img
img

স্টাফ রিপোর্টার : যশোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুটি খাবারের দোকানকে ১৩  হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন। এর মধ্যে শহরের দড়াটানায় বিলাসী রেস্তোরাঁ ‘সাকো ডিলাইট’ও রয়েছে; যেখানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখা যায়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদ সোমবার দুপুরে সাকো ডিলাইট ও শহরের নেতাজী সুভাষচন্দ্র সড়কে ‘নিউ স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’-এ অভিযান চালান।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার মো. জালাল উদ্দিন সুবর্ণভূমিকে জানান, আদালত অভিযানকালে দেখতে পান, সাকো ডিলাইট (মিনি চাইনিজ রেস্টুরেন্ট) নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ করে তা বাজারজাত করছে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিব হাসান প্রতিষ্ঠানটির মালিক মোহাম্মদ আব্বাসকে ২০০৯ সালের  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় আট হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
এদিকে, নিউ স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে অভিযানকালে সেখানেও একই চিত্র দেখতে পান আদালত। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদ প্রতিষ্ঠানটির মালিক রাসেল রানাকে পাঁচ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
তিনি আরো জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।