গরিব চাষির শিমগাছ দুই দফা কাটলো দুর্বৃত্তরা

আপডেট: 05:51:04 23/10/2018



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় পূর্ব শত্রুতার জের ধরে এক কৃষকের প্রায় এক বিঘা জমির শিমগাছ দুই দফায় কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা।
ঘটনাটি ঘটেছে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের হোগলডাঙ্গা মাঠে। গত শুক্র ও রোববার দিবাগত রাতে এই শিমগাছ কাটা হয় বলে জানান কৃষক নূর ইসলাম। তিনি এ ঘটনায় চৌগাছা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
হোগলডাঙ্গা গ্রামের মৃত মজিবর মণ্ডলের ছেলে কৃষক নুর ইসলাম বলেন, তিনি চলতি মৌসুমে প্রায় এক বিঘা জমিতে শিম চাষ করেছেন। ক্ষেতে ইতিমধ্যে শিমও ধরেছে। এ অবস্থায় হঠাৎ করেই গত শুক্রবার দিবাগত রাতে অর্ধেক জমির শিমগাছ কেটে সাবাড় করে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় তিনি শনিবার চৌগাছা থানায় একটি লিখিত অভিযোগ দেন। এর পর রোববার দিবাগত রাতে জমির অন্য অর্ধেক জমির শিমগাছও কেটে ফেলে দুর্বৃত্তরা। গরিব কৃষক নুর ইসলাম এ ঘটনায় হতবিহবল হয়ে পড়েছেন।
তিনি আরো বলেন, একই গ্রামের আশরাফ হোসেন আশা, আমিরুল ইসলাম ও তার ছেলে শাহিনুর রহমানের সঙ্গে বেশ কিছুদিন ধরে নানা বিষয় নিয়ে দ্ব›দ্ব চলে আসছিল। ওই ব্যক্তিরা তাকে দেখা নেওয়ার হুমকিও দিয়েছিল। তারাই শুক্র ও রোববার দুই দফায় একবিঘা জমির ফলেভরা শিমগাছ কেটে সাবাড় করে দিয়েছে।
‘শুক্রবার রাতে প্রথমে দশ কাঠা জমির শিমগাছ কাটার পর শনিবার তাদের নাম উল্লেখ করে থানায় অভিযোগ করি। রোববার রাতে অন্য অর্ধেক জমির শিমগাছ কেটে ফেলা হয়। শুধু তা-ই না, ছয় মাস আগে অভিযুক্তরা তার দুই বিঘা জমির পেঁপেগাছ কেটে দেয়। সে বিষয় নিয়ে এখনো মামলা চলছে,’ বলেন নুর ইসলাম।
এ বিষয়ে অভিযুক্ত আশরাফ হোসেন আশা বলেন, ‘কে বা কারা শিমগাছ কেটে দিয়েছে আর আমরা হয়েছি আসামি। এখন বর্তমানে আমরা সকলেই আত্মগোপনে আছি।’
চৌগাছা থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) এসএম আকিকুল ইসলাম অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, থানার উপ-পরিদর্শক সালাহউদ্দিনকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন