মারা গেছেন বারী সিদ্দিকী

আপডেট: 01:22:28 24/11/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : হৃদরোগে আক্রান্ত প্রখ্যাত সংগীতশিল্পী বারী সিদ্দিকী মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে তিনি মারা যান। খবরটি নিশ্চিত করেছেন বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী। তিনি জানান, হাসপাতাল থেকে সকাল ৭টার দিকে রাজধানীর ধানমণ্ডির বাড়িতে তার মরদেহ নেওয়া হয়।
সাব্বির আরো জানান, দুপুর ১২টার আগেই ঢাকায় দুটি জানাজা হয়েছে।
তিনি বলেন, ‘প্রথম জানাজা হয়েছে সকাল সাড়ে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। এরপর দ্বিতীয় জানাজা হয় সাড়ে ১০টায় উনার কর্মস্থল বাংলাদেশ টেলিভিশনে।’
তৃতীয় জানাজা হবে শিল্পী যে কলেজে পড়েছেন, নেত্রকোনার সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে। শিল্পীর ছেলে সাব্বির বলেন, ‘তিনি চিরনিদ্রায় শায়িত হবেন নেত্রকোনা। ময়মনসিংহ থেকে ৩০ কিলোমিটার দূরে, উনার বাউলবাড়িতে।’
শিল্পীর ছেলে আরো জানান, বাবার হুকুম ছিল যত তাড়াতাড়ি সম্ভব তাকে যেন নেত্রকোনায় নেওয়া হয়।
গত সপ্তাহের শুক্রবার রাতে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।
এর পর তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তবে এর আগে থেকেই তিনি কিডনি রোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন বলে জানিয়েছেন তার ছেলে সাব্বির সিদ্দিকী।
১৯৯৯ সালে হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে তিনটি গান গেয়ে আলোচনায় আসেন বারী সিদ্দিকী। এরই মধ্যে তার বেশ কিছু গান জনপ্রিয়তা লাভ করে। ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘মানুষ ধরো মানুষ ভজো, ‘পুবালি বাতাসে’ গানগুলো ব্যাপক জনপ্রিয়তা পায়।
সূত্র : এনটিভি