ইলিশ ধরায় কালিয়ায় সাত মৎস্যজীবীর কারাদণ্ড

আপডেট: 06:47:15 15/10/2018



img
img

নড়াইল প্রতিনিধি : নিষেধাজ্ঞা উপেক্ষা করে কালিয়ায় নবগঙ্গা নদীতে রাতের বেলায় ইলিশ মাছ ধরার অপরাধে সাত মৎস্যজীবীকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত তাদের সাতদিন করে কারাদণ্ডাদেশ দিয়েছেন।
অভিযানকালে প্রায় পাঁচ লাখ টাকা দামের পাঁচ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে দেওয়া হয়। জব্দ করা দশ কেজি ইলিশ মাছ স্থানীয় একটি এতিমখানায় বিতরণ করা হয়েছে।
ইউএনও অফিস সূত্রে জানা যায়, ১৫ অক্টোবর ভোর পাঁচটায় কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা তন্ময় চক্রবর্তীর নেতৃত্বে নবগঙ্গা নদীতে অভিযান পরিচালিত হয়।
অভিযানকালে নদীর বিভিন্ন এলাকায় কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার সময় উপজেলার মাধপপাশা গ্রামের রুবেল মোল্যা (২৪), নওয়াগ্রামের নিজাম শেখ (৪০), দেয়াডাঙ্গা গ্রামের ইরান মোল্যা (২২), সিঙ্গেরডাঙ্গার মুরাদ মুন্সি (৪২), বিষ্ণুপুর গ্রামের মুস্তাব বিশ্বাস (৫০), পার-ভোমবাগ গ্রামের তৈয়েবুর রহমান (৩০) ও পার-বিষ্ণুপুর গ্রামের মহিদুল শেখকে (৩৫) আটক করা হয়।
এদের সবাইকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদা সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। পরে পুলিশ তাদের নড়াইল কারাগারে পাঠায়।