ছোট পুঁজিতেও সাকিবদের জয়

আপডেট: 02:07:26 25/04/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : সানরাইজার্স হায়দরাবাদের সংগ্রহ ছিল অল্প। তবে অতিথি বোলারদের আগুন ঝরানো বোলিংয়ে সেটাই স্বাগতিক মুম্বাই ইন্ডিয়ানস ব্যাটসম্যানদের জন্য হয়ে দাঁড়িয়েছিল পাহাড় সমান। সে পাহাড় আর টপকাতে পারেননি মুস্তাফিজুর রহমানরা। লো-স্কোরিং ম্যাচটা ৩১ রানে জিতে নিয়ে আসরে নিজেদের চতুর্থ জয় তুলে নিল সাকিব আল হাসানের দল।
প্রথম ব্যাটিং করে সাকিবদের সংগ্রহ ছিল সব উইকেট হারিয়ে ১১৮ রান। ১১৯ রানের মামুলি লক্ষ্যটাও তাড়া করতে পারেনি মুস্তাফিজের দল। জবাব দিতে নেমে মুম্বাই গুটিয়েছে একশোর আগেই। তারাও অলআউট হয়েছে ৮৭ রানে।
ওয়াংখেড়েতে স্বাগতিকদের দারুণ চাপে রেখেই নিজেদের বোলিং শুরু করে হায়দরাবাদ। সেই চাপ আরো বাড়িয়ে দিতে হায়দরাবাদ অধিনায়ক কেইন উইলিয়ামসন পঞ্চম ওভারেই নিয়ে আসেন সাকিবকে।
অধিনায়ককে নিরাশ করেননি বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। প্রথম ওভারে মাত্র দুই রান দিয়ে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মাকে তুলে নেন সাকিব। আর এই উইকেট নিয়েই প্রথম বাঁহাতি স্পিনার হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০তম উইকেটের দেখা পেলেন সাকিব। সাথে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে চার হাজারের বেশি রান আর তিনশো উইকেট নেওয়ার ক্লাবেও ঢুকে গেলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক।
নিজের দ্বিতীয় ওভারে সাকিব দিয়েছিলেন মাত্র তিন রান। তৃতীয় ওভারটায় একটু খরুচে ছিলেন বটে বাঁহাতি স্পিনার। এক ছয় সহ দিয়েছিলেন ১১ রান। অবশ্য এক ওভার আগেই অলআউট হয়ে যাওয়ায় আর বোলিংয়েরই সুযোগ পাননি সাকিব। সব মিলিয়ে বল করেছেন তিন ওভার। ১৬ রান খরচায় তুলে নিয়েছেন এক উইকেট, ওভার প্রতি রান গুনেছেন ৫.৩৩ গড়ে।
হায়দরাবাদের হয়ে দারুণ বোলিংয়ে চার ওভারে মাত্র ১১ রান খরচায় রশিদ খান তুলে নিয়েছেন জোড়া উইকেট। সাথে সিদ্ধার্থ কাউল তিনটি ও বাসিল থাম্পি নিয়েছেন দুটি করে উইকেট।
সূত্র : এনটিভি