কথা বলছেন তরিকুল ইসলাম

আপডেট: 07:40:50 16/10/2018



img

স্টাফ রিপোর্টার : কথা বলতে পারছেন গুরুতর অসুস্থ বিএনপি নেতা তরিকুল ইসলাম। শরীরে সফল ডায়ালাইসিসের কারণে তার অবস্থার আরো উন্নতি হয়েছে বলে চিকিৎসকদের অভিমত।
রাজধানীর অ্যাপোলো হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম।
আজ মঙ্গলবার দুপুরে মেডিকেল বোর্ডের সদস্য বিশেষজ্ঞ চিকিৎসকরা স্বজনদের জানিয়েছেন, তরিকুল ইসলাম এখন কথা বলতে পারছেন। মঙ্গলবার দুপুরে তার শরীরে ডায়ালাইসিস দেওয়া হয়েছে। সফলভাবে ডায়ালাইসিস গ্রহণ করতে পারায় তার শারীরিক অবস্থা ভালো হচ্ছে বলে মনে করছেন তারা। দু’একদিনের মধ্যে তিনি আরো খানিকটা সুস্থ হবেন বলে তাদের আশা।
রাতে যশোর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন এই তথ্য জানিয়েছেন। খোকন চিকিৎসাধীন নেতা তরিকুল ইসলামের চিকিৎসা কার্যক্রম দেখাশুনার জন্য ঢাকায় অবস্থান করছেন।
তিনি জানান, তরিকুল ইসলাম আগের চেয়ে অনেকটা সুস্থ। তিনি কথা বলতে পারছেন। আজ তার স্ত্রী অধ্যাপক নার্গিস বেগমের সঙ্গে কথা বলেছেন। দুপুরে তার শরীরে ডায়ালাইসিস দেওয়া হয়েছে।
বিএনপি নেতা খোকন বলেন, তরিকুল ইসলামের শরীরে ডায়ালাইসিস দেওয়ার মতো অবস্থাও ছিল না। সবার দোয়ায় আল্লাহর রহমতে সেই সংকট কেটেছে বলে চিকিৎসকরা মনে করছেন। পরিস্থিতি বিবেচনা করে চিকিৎসকরা আগামীকাল পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।
এদিকে বিএনপির অন্যতম নীতিনির্ধারককে দেখতে ও তার চিকিৎসার সবশেষ অবস্থার খোঁজ-খবর নিতে প্রতিদিনই গুরুত্বপূর্ণ নেতারা অ্যাপোলো হাসপাতালে যাচ্ছেন। মঙ্গলবার দুপুরে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী হাসপাতালে যান। তিনি তরিকুল ইসলামের স্ত্রী-সন্তানদের সঙ্গে কথা বলেছেন।
এর আগের দিন দলের স্থায়ী কমিটির আরেক সদস্য মওদুদ আহমেদও হাসপাতালে যান।
শনিবার তরিকুল ইসলামে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয়। সেখানকার আইসিইউতে মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসা চলছে তার। তরিকুল ইসলাম দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিস, কিডনি, ফুসফুসে ইনফেকশনসহ নানা জটিলতায় ভুগছেন।

আরও পড়ুন