টি-টোয়েন্টিতে তামিমের বদলে মুমিনুল

আপডেট: 03:07:53 22/10/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজের পুরোটা মিস করছেন তামিম ইকবাল। তৃতীয় ম্যাচে তামিমের বদলে কাউকে দলে নেওয়া হয়নি। ধারণা করা হচ্ছে, শেষ ওয়ানডেতে ইমরুল কায়েসের সঙ্গে ওপেন করতে নামবেন সৌম্য সরকার। তবে পরিবর্তন এসেছে টি-টোয়েন্টির দলে। তামিমের জায়গায় মুমিনুল হককে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন, জাতীয় দলের প্রধান নির্বাচক ও ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু। 
দক্ষিণ আফ্রিকা সফরের শুরু থেকেই ইনজুরিতে পড়েন তামিম। তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার সময় উরুতে চোট পান। সেই ম্যাচে ৫ রান করার পর আর ব্যাটিং করতে পারেননি তিনি। কয়েকদিন বিশ্রাম নিয়ে প্রথম টেস্ট খেলতে নামেন। দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করতে গিয়ে আবার সেখানেই ব্যথা পান তিনি। সেই কারণে তাকে ছাড়াই দ্বিতীয় টেস্টে মাঠে নামে বাংলাদেশ। এরপর প্রথম ওয়ানডেটাও মিস করেন তামিম। দ্বিতীয় ম্যাচে নামলেও আবার চোট পান তিনি। এরপর ছিটকে পড়েন পুরো সিরিজ থেকে।
তামিমের জায়গায় টি-টোয়েন্টি সিরিজের দলে নেওয়া হয়েছে মুমিনুল হককে। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেন মুমিনুল। ২০১৪ সালে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর টি-টোয়েন্টি স্কোয়াড থেকে ছিটকে পড়েন তিনি। ছয়টি ম্যাচে মাত্র ৬০ রান করেছেন তিনি। বোঝাই যাচ্ছে, খারাপ ফর্মের কারণেই দল থেকে বাদ পড়ে যান তিনি। তামিমের ইনজুরি আবার তাঁকে সুযোগ করে দিল। ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচে অবশ্য মুমিনুলের পরিসংখ্যানটা ভালো। ৬৬ ম্যাচে ৬টি হাফ সেঞ্চুরিসহ করেছেন ১০৩০ রান। দেখা যাক, এবার সুযোগটা কীভাবে কাজে লাগান এই বাঁহাতি ব্যাটসম্যান।
সূত্র : এনটিভি

আরও পড়ুন