টি-টোয়েন্টিতে রেকর্ড সংগ্রহ

আপডেট: 07:00:18 15/02/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : রানখরার কারণে বেশ কিছু দিন ধরেই সমালোচনার মুখে আছেন সৌম্য সরকার। তবে আজ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সমালোচকদের জবাবটা দারুণভাবেই দিয়েছেন এই বাঁহাতি ওপেনার। তুলে নিয়েছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। সৌম্যর পর ঝলসে উঠেছিল মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর ব্যাট। এই তিনজনের দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশ পেয়েছে ১৯৩ রানের রেকর্ড সংগ্রহ।
উদ্বোধনী জুটিতেই ৪৯ রান জমা করে শুরুটা দারুণভাবে করেছিলেন সৌম্য ও জাকির হোসেন। চতুর্থ ওভারে ১০ রান করে জাকির ফিরে যাওয়ার পর সৌম্য জুটি গড়েন মুশফিকের সঙ্গে। এই জুটি থেকে আসে ৫১ রান। চতুর্থ উইকেটে মাহমুদউল্লাহ-মুশফিকের ৭৩ রানের জুটিতে ভর করে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ১৯৩ রান।
দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করে অপরাজিত ছিলেন মুশফিক। মাহমুদউল্লাহ খেলেছেন ৪৩ রানের অধিনায়কোচিত ইনিংস। আর সৌম্যর ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৫১ রানের ঝড়ো অর্ধশতকভ
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে হেরে সময়টা এমনিতেই ভালো কাটছে না বাংলাদেশের। এর মধ্যেই আবার ইনজুরির কারণে বেশ টালমাটাল অবস্থা বাংলাদেশ শিবিরে। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ তাই ঝুঁকেছে তরুণদের দিকে। আজ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে চার তরুণ ক্রিকেটারের।
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে ভালো নৈপুণ্য দেখিয়ে দলে ডাক পেয়েছেন আফিফ হোসেন, নাজমুল ইসলাম, জাকির হোসেন ও আরিফুল হক। ইনজুরির কারণে মাঠে নামতে পারছেন না বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। তবে ইনজুরি শঙ্কা কাটিয়ে মাঠে নেমেছেন মুশফিকুর রহিম। দলে ফিরেছেন সৌম্য সরকার।
বাংলাদেশ দল :  জাকির হোসেন, সৌম্য সরকার, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফুদ্দিন, আরিফুল হক, নাজমুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।
সূত্র : এনটিভি