২২ হাজার ডলারসহ পাচারকারী আটক

আপডেট: 07:52:13 21/10/2018



img

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : অভিনয় পন্থায় জুতার মধ্যে করে ভারত থেকে নিয়ে আসার সময় আমেরিকান ২২ হাজার ইউএস ডলারসহ পাচারকারী তরিকুল ইসলাম (৪৪) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাড়ে ১৭ লাখ টাকা।
রোববার সকালে পুলিশ ভৈরবা গ্রামের মধ্যের রাস্তা থেকে ডলারসহ তাকে আটক করে।
মহেশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ভৈরবা পুলিশ ক্যাম্পের এএসআই ইসমাইল হোসেন ফোর্স নিয়ে ভৈরবার শহিদুল ফকিরের বাড়ির সামনের রাস্তা থেকে ভৈরবা পূর্ব পাড়া গ্রামের মশিয়ার রহমানের ছেলে তরিকুল ইসলামকে আটক করে। পরে তার পায়ের জুতার মধ্যে (বিশেষ কায়দায় লুকিয়ে রাখা) থেকে আমেরিকান ২২ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।
পুলিশের হাতে ডলারসহ আটক তরিকুল ইসলাম জানান, সেজিয়ার বাজার থেকে তার কাছে পায়ের জুতা দুটো দেওয়া হয়েছে খালিশপুর বাাজারে পৌঁছে দেওয়ার জন্য। এর বিনিময়ে তাকে দেওয়া হবে এক হাজার টাকা। তবে মালের মালিক কে তা তরিকুল ইসলাম এখনো বলেননি।
নাম প্রকাশে অনিচ্ছুক ভৈরবা বাজারের এক ব্যবসায়ী জানান, দীর্ঘদিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে তরিকুল ইসলাম আমেরিকান ডলারের ব্যবসা করে আসছেন।
মহেশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আরো জানান, ডলার আটকের বিষয়ে মূল হোতাদের ধরতে তদন্ত চলছে। ডলার আটকের ঘটনায় থানায় মামলা হয়েছে।