১৬ বছরে এনটিভি

আপডেট: 03:02:37 03/07/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : ‘সময়ের সাথে আগামীর পথে’ স্লোগান নিয়ে এনটিভির জন্ম। আর এই আগামীর পথে একটু একটু করে চলতে চলতে ১৫টি বছর সাফল্যের সঙ্গে পার করল বেসরকারি এই স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল। আজ ১৬ বছরে পদার্পণ করল এনটিভি।
এই পথচলায় এনটিভি কুড়িয়েছে অগণিত দর্শকের ভালোবাসা। দেশের সীমানা ছাড়িয়ে পৌঁছে গেছে বিশ্বের নানা প্রান্তে। দর্শকের অবিরাম তথ্য ও বিনোদনের চাহিদা পূরণ, দেশের ভাষা ও সংস্কৃতির মর্যাদা অক্ষুণ্ণ রাখা ও রুচিশীল বিনোদনের মাধ্যমে সংস্কৃতিকে এগিয়ে নেওয়াই ছিল এনটিভির অন্যতম প্রয়াস।
আজ ৩ জুলাই মঙ্গলবার এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দিয়েছেন। শুভকামনা জানিয়ে শুভেচ্ছা জানিয়েছেন দেশের খ্যাতনামা কবি, শিল্পী, সাহিত্যিক, রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, ক্রীড়াবিদসহ অনেকেই। দেশ-বিদেশের অগণিত দর্শকের অকৃত্রিম ভালোবাসার প্রতি কৃতজ্ঞতা জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ মোহাম্মদ মোসাদ্দেক আলী।
শুরু থেকেই আধুনিক সম্প্রচার প্রযুক্তি নিয়ে কাজ শুরু করে এনটিভি। আর এ ক’বছরে শব্দ, ছবি আর সম্প্রচারে অন্য চ্যানেলের সঙ্গে রাতারাতি একটা বড় পার্থক্য তৈরি করে নিয়েছে চ্যানেলটি। প্রযুক্তির বিস্ময়ের সঙ্গে দর্শকদের পরিচয় করিয়ে দিতে এনটিভি খুব বেশি সময় নেয়নি।
এদিকে, দেশে-বিদেশে ব্যাপ্তি আর সম্প্রচার সময় বাড়ার সঙ্গে সঙ্গে চ্যানেলের অনুষ্ঠানে আসে বৈচিত্র্য। গড়ে উঠেছে এনটিভির নিজস্ব একটি চরিত্র। যার নেপথ্যে রয়েছে সুপরিকল্পিত পরিচালনা ও কর্মীদের কঠোর পরিশ্রম।
সূত্র : এনটিভি

আরও পড়ুন