দশ দিনে সাড়ে চার হাজার যানের বিরুদ্ধে মামলা

আপডেট: 01:59:51 15/08/2018



img

খুলনা অফিস : কাগজপত্র না থাকা বা ত্রæটিপূর্ণ হওয়ায় বিশেষ ট্রাফিক সপ্তাহের দশ দিনে খুলনা নগরীর ২৯টি পয়েন্টে বাস, ট্রাক, পিকআপভ্যান, কাভার্ডভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরবাইকের বিরুদ্ধে চার হাজার ৬৩১টি মামলা হয়েছে। এসব মামলায় ২০ লাখ দুই হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
কেএমপি সূত্র জানায়, ‘মোটরযান অধ্যাদেশ-১৯৮৩’-এর বিভিন্ন ধারায় যানবাহনের ট্যাক্স টোকেন, ফিটনেস, রুট পারমিট ও ইন্স্যুরেন্স না থাকায় এক হাজার ৪১৫টি যানবাহনের বিরুদ্ধে এবং ড্রাইভিং লাইসেন্স না থাকা, সিটবেল্ট ব্যবহার না করা, চলন্ত অবস্থায় মোবাইলে কথা বলা, হেলমেট ব্যবহার না করা, মোটরসাইকেলে দুইজনের অধিক আরোহী থাকা, দ্রুতগতিতে গাড়ি চালানোসহ ট্রাফিক আইন অমান্য করায় তিন হাজার ২১৬ জন চালকের বিরুদ্ধে মামলা করা হয়।
এদিকে কেএমপির ট্রাফিক বিভাগ থেকে বাইক ড্রাইভারদেরকে গাড়ির সব ডকুমেন্ট সঙ্গে রাখা, সব আরোহীকে হেলমেট ব্যবহার করার আহ্বান জানানো হয়। ধীরগতিসম্পন্ন যান যেমন অটোবাইক, রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, বাইসাইকেল রাস্তার বামপাশ ঘেঁষে, ডান সাইডে দ্রুত গতির যানবাহনের জন্য জায়গা রেখে চলা এবং গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা না বলার জন্য অনুরোধ করা হয়।

আরও পড়ুন