২৮-২৯ অক্টোবর পরিবহনে কর্মবিরতি

আপডেট: 01:01:01 23/10/2018



img

স্টাফ রিপোর্টার : সড়ক পরিবহন আইন ২০১৮-তে আনা ‘শ্রমিক স্বার্থপরিপন্থী’ ধারা সংশোধনের দাবিতে খুলনা বিভাগীয় শ্রমিক সমাবেশ আজ যশোরে অনুষ্ঠিত হয়েছে। এ সমাবেশ থেকে দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২৮ ও ২৯ অক্টোবর দেশজুড়ে ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের উদ্যোগে আয়োজিত এ সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওসমান আলী এই ঘোষণা দেন। এরপরও দাবি মানা না হলে অনির্দিষ্টকালের কর্মবিরতি ডাকারও হুঁশিয়ারি দেন এই নেতা।
বিকেল চারটায় শহরের মণিহার এলাকায় আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের খুলনা বিভাগীয় কমিটির সভাপতি রবিউল ইসলাম রবি।
এতে সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদু, সাদিকুর রহমান হিরু, যুগ্ম সম্পাদক সাদেক আহমেদসহ খুলনা বিভাগীয় ও যশোর জেলার নেতারা বক্তব্য রাখেন।
এসময় তারা দুর্ঘটনার মামলা জামিনযোগ্য করা, অর্থদণ্ড কমিয়ে আনা, দুর্ঘটনার তদন্ত কমিটিতে শ্রমিক প্রতিনিধি রাখা, ড্রাইভিং লাইসেন্স পেতে শিক্ষাগত যোগ্যতা পঞ্চম শ্রেণি করা, ওয়েস্কেলের জরিমানা কমানো ও শাস্তি বাতিল, পুলিশি হয়রানি বন্ধসহ আট দফা দাবি জানান।
নেতারা দাবি মেনে নিতে সরকারকে ২৭ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দেন। না হলে ২৮ অক্টোবর সকাল ছয়টা থেকে ৪৮ ঘণ্টা লাগাতার কর্মবিরতির ঘোষণা দেন।

আরও পড়ুন