খালেদা সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের কারখানা : ইনু

আপডেট: 07:03:01 17/11/2017



img

কুষ্টিয়া প্রতিনিধি : ‘জামায়াতের সাথে সম্পর্ক ছিন্ন করলে বিএনপি ফেরেস্তা হয়ে যাবে এ কথার সাথে একমত না’ এমন মন্তব্য করে তথ্যমন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বেগম খালেদা জিয়া নিজেই বিএনপিকে জঙ্গিবাদের আস্তানায় পরিণত করেছে। জামায়াত থাকুক আর না থাকুক খোদ খালেদা জিয়া হচ্ছে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ উৎপাদন ও পুন:উৎপাদনের কারখানা।
ইনু বলেন, বিএনপি হচ্ছে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ। আর এর ডালপালা হচ্ছে জামায়াত, জঙ্গি-রাজাকাররা। এই ডালপালা যতই ছাটি না কেন, বিএনপিকে যতদিন ধ্বংস না করা যাবে, ততদিন বাংলাদেশের রাজনীতিতে বিপদ থেকেই যাবে।
শুক্রবার বেলা ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারার গোলাপনগরে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এসময় তথ্যমন্ত্রী আরো বলেন, এত সমালোচনার পরও বিএনপি রাজাকারদের সাথে নিয়ে রাজনীতি করছেন। সূতরাং দেশকে বাঁচাতে এবং উন্নয়ন ও শান্তির জন্য বিএনপি জামায়াত ও খালেদা জিয়াকে ক্ষমতার বাইরেই রাখতে হবে। এটাই দেশের রাজনীতির চাহিদা।
ইনু বলেন, নির্বাচন বানচালের জন্য সংলাপের যে টোপ দেওয়া হচ্ছে, এই টোপে পা দেওয়া উচিত না।
বিচারবিভাগের স্বাধীনতা নিয়ে ইনু বলেন, বিচারবিভাগ স্বাধীনভাবে যদি কাজ না করে, তাহলে খালেদা জিয়া আদালতে না গেলেই পারে। আদালতে না গিয়ে তাকে রাস্তায় আন্দোলনের পরামর্শ দেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, খালেদা জিয়া আদালতে গিয়ে কান্নাকাটি করে সামরিক সরকারের পক্ষে সাফাই গাচ্ছেন। কয়লা ধুলেও ময়লা যায় না। তাই খালেদা জিয়ার গায়ের ময়লা ধুলেও যাবে না। আলমের পচা সাবান দিয়ে খালেদা জিয়া ও বিএনপিকে যতই ধোয়া হোক না কেন আগুন ও মানুষ পোড়ানোর গন্ধ তার গা থেকে যাবে না।
এসময় ভোড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ ও কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ স্থানীয় জাসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন