'নকলের সুযোগ না দেওয়ায়' পরিদর্শককে পিটুনি

আপডেট: 09:23:36 10/02/2018



img

সাতক্ষীরা প্রতিনিধি : পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের অসদুপায় অবলম্বনের সুযোগ না দেওয়ায় কয়েক অভিভাবক বেধড়ক পিটিয়েছেন এক কক্ষ পরিদর্শককে। শনিবার সাতক্ষীরার আশাশুনি সরকারি কলেজ কেন্দ্রে পরীক্ষা শেষে এ ঘটনা ঘটে।
আহত পরিদর্শক আশাশুনির মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক রুহুল আমীন। তিনি আশাশুনি সরকারি কলেজ কেন্দ্রে পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
শিক্ষক রুহুল আমীন বলেন, 'শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা শেষ হয়। পরীক্ষা শেষে যখন উত্তরপত্র এক জায়গায় করছিলাম, তখন কয়েক অভিভাবক এসে আমাকে মারপিট ও অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। আমি কোনো রকমে খাতাগুলো নিয়ে অফিস রুমে চলে আসতে সক্ষম হই।'
তিনি দাবি করেন, পরীক্ষায় নকল করার সুযোগ না দেওয়ার কারণে আমার ওপর হামলা চালানো হয়েছে।
এ বিষয়ে আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব নারগিস আক্তার জানান, শিক্ষক রুহুল আমিন সততার সঙ্গে তার দায়িত্ব পালন করেছেন। যে সকল শিক্ষার্থীর পরীক্ষা খারাপ হয়েছে বা নকল করতে গিয়েও পারেনি তাদের অবিভাবকরা শিক্ষক রুহুল আমিনের ওপর হামলা চালিয়েছে। বিষয়টি তাৎক্ষনিকভাবে প্রশাসনকে অবহিত করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিদুল ইসলাম শাহিন বলেন, 'শিক্ষকের ওপর হামলার ঘটনার একটি অভিযোগ পেয়েছি। তবে সেখানে কারো নাম উল্লেখ নেই। হামলাকারীদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

আরও পড়ুন