অনিয়মের অভিযোগে কলারোয়ায় কম্বল বিতরণ বন্ধ

আপডেট: 09:30:04 07/01/2017



কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি : কলারোয়ায় সরকার কর্তৃক বরাদ্দ কম্বল যথাযথভাবে বণ্টন করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এর পর বন্ধ করে দেওয়া হয় বিতরণ।
ক্ষুব্ধ ইউপি সদস্যরা উপজেলা নির্বাহী অফিসার উত্তমকুমার রায় বরাবর একটি লিখিত অভিযোগও দিয়েছেন।
ইউপি সদস্য নুরুল ও আনারুল ইসলাম জানান, এ বছর তাদের ইউনিয়নে সরকার ১২৫টি কম্বল বরাদ্দ দেয়। কম্বলগুলো ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম ইউপি সদস্যদের মাঝে সমানভাবে বণ্টন না করে মাদরা ওয়ার্ডের ইউপি সদস্যকে কম্বল বিতরণ শুরু করতে বলেন। এতে তারা ক্ষুব্ধ হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর শনিবার লিখিত অভিযোগ দিলে ওই ইউনিয়নে কম্বল বিতরণ বন্ধ করে দেয় প্রশাসন।
ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম জানান, ওই দুই ইউপি সদস্যের কাছে কম্বল বিতরণের তালিকা চাওয়ার পরেও তারা তা দেননি। কিন্তু অন্যান্য ইউপি সদস্যরা তালিকা দিয়েছেন বিধায় তাদেরকে বণ্টন করে দেওয়া হয়েছে। সে মোতাবেক মাদরা ইউপি সদস্য কম্বল বিতরণ শুরু করলে পরে ওই দুই ইউপি সদস্য বাধা দেন।
এ দিকে সাময়িক বরখাস্ত হওয়ার পরও কেন তিনি ইউনিয়নের কার্যক্রম পরিচালনা করছেন- এমন প্রশ্নের জবাবে ইউপি চেয়ারম্যান বলেন, ‘শনিবার পর্যন্তও আমি এ বিষয়ে কোনো চিঠি পাইনি।’
উপজেলা নির্বাহী অফিসার উত্তমকুমার রায় ইউপি সদস্যদের অভিযোগপত্র পাওয়ার কথা নিশ্চিত করেছেন। তিনি কম্বল বিতরণ বন্ধ এবং ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়টিও নিশ্চিত করেছেন।

আরও পড়ুন