অনেক ক্ষেত্রে নাটক করেছি, নেইমারের স্বীকারোক্তি

আপডেট: 01:47:13 31/07/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের সাফল্য-ব্যর্থতা নিয়ে যত আলোচনা হয়েছে, তার চেয়ে বেশি সমালোচনা হয়েছে দলটির তারকা ফরোয়ার্ড নেইমারের অল্পতেই মাঠে পড়ে যাওয়া নিয়ে। বিষয়টিকে অনেকেই ‘নাটক’ বলেছেন। সমালোচনা করেছেন অনেক সাবেক ও বর্তমান ফুটবলারও। বিশ্বকাপ শেষ হয়েছে, এত দিন বিষয়টি নিয়ে কিছু না বললেও এবার মুখ খুলেছেন এই পিএসজি তারকা।  বিশ্বকাপ চলাকালীন নাকি মাঠে তিনি মাঝেমধ্যে ‘নাটক’ করেছেন!
একটি বিজ্ঞাপনের শুটিংয়ে গিয়ে সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করে এক ভিডিও বার্তায় নেইমার বলেন, ‘অনেকেই মনে করতে পারেন মাঠে আমি নাটক করেছি। স্বীকার করছি, হয়তো আমি অনেক ক্ষেত্রে তা করেছি। তবে এও মানতে হবে, মাঠে আমাকে অনেক ফাউলের শিকার হতে হয়েছে।’
রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিলের বিদায়ে এই তারকা ফরোয়ার্ড বলেন, ‘হয়তো অনেকেই মনে করতে পারেন আমি মাঠে যখন-তখন পড়ে যাই। সত্যি কথা বলতে কি, আমি ভেঙে টুকরো টুকরো হয়ে যাই। কোয়ার্টার ফাইনালে দলের হার আমার অস্ত্রোপচার করা গোড়ালিতে চাপ পড়ার চেয়েও বেশি ব্যথা দিয়েছে।’
ব্রাজিল ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপের শেষ ষোলতে উঠেছিল। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেও শেষ আটে গিয়ে আর পারেনি তারা। ফেভারিট বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে আসর থেকে বিদায় নিয়েছিল পাঁচবারের চ্যাম্পিয়নরা।
সদ্য সমাপ্ত বিশ্বকাপে ব্রাজিল যেমন ব্যর্থ হয়েছে, খুব একটা উজ্জ্বলতা ছড়াতে পারেননি দলটির সবচেয়ে বড় তারকা নেইমারও। ‘নাটক’ আর হতাশাজনক পারফরম্যান্স, দুই কারণেই তিনি বেশ সমালোচিত হয়েছেন।
সূত্র : এনটিভি