অন্ধ বধির পারভেজ হাঁটতেও পারে না

আপডেট: 03:06:06 10/07/2017



img

মাগুরা প্রতিনিধি : মাগুরা শহরতরীর পারনান্দুয়ারী গ্রামের পাঁচ বছরের শিশু পারভেজ এক বছর ধরে অ্যানক্যাপালাইটিস ভাইরাসে ভুগছে।এতে তার মস্তিকের শিরা-উপশিরা শুকিয়ে ব্রেন অকেজো হয়ে হাঁটাচলা, চোখে দেখা ও কানে শোনাও বন্ধ হয়ে গেছে।
প্রথমে তার চিকিৎসা শুরু হলেও অর্থাভাবে ছয় মাস ধরে তা বন্ধ রয়েছে।এ অবস্থায় শিশুটির হতদরিদ্র বাবা-মা সন্তানের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে সহায়তা কামনা করেছেন।
শিশুটির রিকশাচালক বাবা রেজাউল করিম জানান, এক বছর আগে চার বছর বয়সে তার একমাত্র ছেলেসন্তান পারভেজ অসুস্থ হয়ে পড়লে প্রথমে মাগুরা, পরে ফরিদপুর, খুলনা ও সবশেষ চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। সেখানে নিউরো মেডিসিন চিকিৎসক পরীক্ষা নিরীক্ষার পর জানান, সে জটিল অ্যানক্যাপালাইটিস ভাইরাসে আক্রান্ত। সুস্থতার জন্য ঢাকায় রেখে তাকে দীর্ঘ মেয়াদে চিকিৎসা করাতে হবে।
ভিটেবাড়ি বিক্রি করে সন্তানের চিকিৎসা শুরু করলেও টাকার অভাবে ছয় মাস আগে তা বন্ধ হয়ে গেছে। ফলে পাঁচ বছর বয়স হলেও তার সন্তানটি হাঁটতে পারে না, কথা বলতে পারে না, কানে শোনে না।
রেজাউল বলেন, 'দিন-রাত রিকশা চালিয়ে পরিবার-পরিজনের মুখে দুই বেলা খাবার জোগাড় করা আমার পক্ষে কষ্টসাধ্য। সেখানে ১০-১২ লাখ টাকা জোগাড় করে সন্তানের চিকিৎসা করানো আমার পক্ষে দুঃসাধ্য।'
যে কারণে সরকারের পাশাপশি তিনি সন্তানের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।
সাহায্য পাঠানোর ঠিকানা : মো. রেজাউল করিম। অ্যাকাউন্ট নম্বর ২৬১৫৮, ইসলামী ব্যাংক মাগুরা শাখা।

আরও পড়ুন