অলিম্পিক গেমস : বক্সিংয়ে থেকেও নেই বাংলাদেশ

আপডেট: 01:49:51 05/04/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : বর্ণিল উদ্বোধন হয়েছে ২১তম কমনওয়েলথ গেমসের। অস্ট্রেলিয়ার পর্যটন নগরী গোলকোস্টে উদ্বোধনের পর আজ মাঠের লড়াই শুরু হবে। ৭১টি দেশের সাড়ে চার হাজারের বেশি অ্যাথলেট এতে অংশ নিচ্ছেন।
শুরুর দিনে অন্য ইভেন্টের সঙ্গে বক্সিংও আছে। আশ্চর্যজনক ঘটনা হলো, অন্য দেশ এই ইভেন্টে অংশ নিলেও বাংলাদেশ পারছে না! অথচ দেশের দুই বক্সার ও কোচ কাম ম্যানেজার আব্দুল মান্নান এখন গোলকোস্টে!
ছয়টি ডিসিপ্লিনে অংশ নেয়ার কথা বাংলাদেশের। এর মধ্যে বক্সিং অন্যতম। গেমসের নিয়ম হলো যে কোনো ডিসিপ্লিন শুরুর আগের দিন টেকনিক্যাল কমিটির সভা হয়ে থাকে। সেখানে সর্বশেষ এন্ট্রির বিষয়টি নিশ্চিত করতে হয়। কিন্তু একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশের কেউ সেই সভায় ছিলেন না! যে কারণে আয়োজকরা বক্সিং ইভেন্টে বাংলাদেশের নামই রাখেনি। গেমসের ওয়েবসাইটে অন্য দেশের বক্সারদের ইভেন্ট ও কার প্রতিদ্বন্দ্বী কে দেওয়া থাকলেও সেখানে নেই বাংলাদেশের নাম। গেমসে গিয়ে কোনো ডিসিপ্লিনে অংশ নিতে না পারাটা লজ্জাজনক।
৬০ কেজি ওজন শ্রেণিতে রবিন মিয়া ও ৬৪ কেজি ওজন শ্রেণিতে আল আমিন দীর্ঘদিন ধরে অনুশীলন করেন। এখন তাদের গোলকোস্টে দর্শক হিসেবে থাকতে হচ্ছে। গেমসে অংশ না নিয়েই দেশে ফিরতে হবে।
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন