অংশগ্রহণমূলক অবাধ সুষ্ঠু নির্বাচন চায় দিল্লি

আপডেট: 10:07:26 22/10/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে ভারত আশাবাদী বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ রোববার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান ফখরুল।
সুষমা স্বরাজের বরাত দিয়ে ফখরুল আরো বলেন, ভারত একটি গণতান্ত্রিক দেশ। বাংলাদেশেও যেন গণতন্ত্র অব্যাহত থাকে, এটাই চায় তারা। সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় নয়াদিল্লি।
রাত ৮টার দিকে ওই বৈঠক শুরু হয়। প্রায় এক ঘণ্টা বৈঠক চলে।
মির্জা ফখরুল জানান, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফেরত নেওয়ার বিষয়ে একমত হয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। রোহিঙ্গারা যেন নিরাপদে তাদের দেশে ফিরে যেতে পারে এজন্য মিয়ানমার সরকারের ওপর চাপ অব্যাহত রেখেছে ভারত।
বিএনপির মহাসচিব আরো জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশে বিরাজমান রাজনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করেন।
বৈঠকে বিএনপির চেয়ারপারসনের সঙ্গে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহউদ্দীন আহমেদ।
দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। আজ রোববার দুপুর ১টা ৪১ মিনিটে ঢাকায় অবতরণ করে তাকে বহনকারী বিশেষ বিমানটি।
বিকেলে একই হোটেলে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন সুষমা স্বরাজ। পরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি।
সূত্র : এনটিভি

আরও পড়ুন