অবিস্মরণীয় জয়ে ফাইনালে বাংলাদেশ

আপডেট: 01:44:18 17/03/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : বার বার পেন্ডুলামের মতো দুলেছে ম্যাচের ভাগ্য। কখনো মনে হচ্ছিল জয় দিয়ে ফাইনালের টিকিট পেয়ে যাবে বাংলাদেশ। কখনো মনে হয়েছে জয় পেয়ে যাবে স্বাগতিক শ্রীলঙ্কা। তবে শেষ পর্যন্ত মাহমুদউল্লাহর অসাধারণ ব্যাটিংয়ে ২ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। পেয়ে গেছে ফাইনালের টিকিটটাও।
নিদাহাস ট্রফির অঘোষিত সেমিফাইনালে জয়ের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ব্যাটিং করছে ১৬০ রানের লক্ষ্য নিয়ে। বাঁচামরার এই লড়াইয়ে ব্যাট হাতে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। প্রথম চার ওভারের মধ্যে সাজঘরে ফিরেছেন লিটন দাস ও সাব্বির রহমান। দ্বিতীয় ওভারেই লিটন দাসের উইকেট তুলে নিয়েছিলেন ধনঞ্জয়। রানের খাতা না খুলেই ফিরে যেতে হয়েছে লিটনকে। নিজের পরের ওভারে সাব্বিরকেও স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেছেন ধনঞ্জয়।
তবে তৃতীয় উইকেটে ৬৪ উইকেটের জুটি গড়ে দলকে ভালোই এগিয়ে নিচ্ছিলেন তামিম ও মুশফিক। কিন্তু এই আশার আলো বেশিক্ষণ থাকেনি। পর পর দুই ওভারে দুজনই ফিরে যান। এর পর সাজঘরে ফেরেন সৌম্য সরকারও।   তবে শেষ পর্যায়ে চাপের মুখে ১৮ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মাহমুদউল্লাহ।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে শ্রীলঙ্কাও অবশ্য পড়েছিল ব্যাটিং বিপর্যয়ের মুখে। মাত্র ৪১ রান সংগ্রহ করতেই হারিয়েছিল ৫টি উইকেট। শেষপর্যন্ত অবশ্য কুশল পেরেরার ৬১ ও থিসারা পেরেরার ৫৮ রানের ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৫৯ রানের লড়িয়ে পুঁজি জমা করে লঙ্কানরা।
শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচে বাংলাদেশ খেলেছে সাকিব আল হাসানের নেতৃত্বে। ইনজুরি কাটিয়ে এই গুরুত্বপূর্ণ ম্যাচেই মাঠে ফিরেছেন বাংলাদেশি এই অলরাউন্ডার।
সূত্র : এনটিভি

আরও পড়ুন