অধিনায়কের জন্মদিন, সঙ্গে ছেলেরও

আপডেট: 02:03:04 05/10/2018



img

নড়াইল প্রতিনিধি : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও তার ছেলে সাহেল মুর্তজার জন্মদিন আজ।
অধিনায়ক ৩৫টি বছর পার করে ৩৬ বছরে পা দিয়েছেন। আর জুনিয়র মাশরাফি সাহেল মুর্তজা চার বছর পেরিয়ে পাঁচ বছরে পা দিলো। একই দিনে বাবা ও ছেলের জন্মদিন তাদের পরিবারে ভিন্ন আমেজের সৃষ্টি করেছে।
কৌশিক ১৯৮৩ সালের ৫ অক্টোবর চিত্রা নদী বিধৌত সবুজ শ্যামল নড়াইল শহরের মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করে। তার বাবার নাম গোলাম মর্তুজা স্বপন এবং মায়ের নাম হামিদা বেগম বলাকা। দুই ভাইয়ের মধ্যে মাশরাফি বড়। ছোট ভাই সিজার মাহমুদও ক্রিকেট নিয়েই সময় কাটান।
মাশরাফি ২৩ বছর বয়সে ২০০৬ সালের ৭ সেপ্টেম্বর নড়াইল শহরে আলাদাতপুরের মেয়ে সুমনা হক সুমির সঙ্গে জীবনের নতুন ইনিংস শুরু করেন। শ্বশুর মরহুম সিরাজুল হক; শাশুড়ি হোসনে আরা স্কুলশিক্ষিকা।
ক্রিকেট তারকার এটি ৩৫তম জন্মদিন হলেও এর আগে কখনো আনুষ্ঠানিকভাবে জন্মদিন পালন করেননি। মাশরাফি জন্মদিন পালন করা মোটেও পছন্দ করেন না।
অগণিত ভক্ত শুভেচ্ছা জানানোর মাশরাফির স্ত্রী সুমনা হক সুমিও মাশরাফি ও জুনিয়র মাশরাফিকে শুভেচ্ছা জানাতে বিলম্ব করেননি। রাতেই সুমি তার ফেসবুক ওয়ালে স্বামী ও ছেলের দুটি ছবি পোস্ট দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।
এদিকে ছেলে ও নাতির জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন। ক্রীড়াঙ্গনে বাংলাদেশ যাতে আরো ভালো করতে পারে সে জন্য মাশরাফিসহ দেশের সব খেলোয়াড়ের জন্য তিনি দোয়া চেয়েছেন।

আরও পড়ুন