যশোরে জেলা চ্যাম্পিয়নস স্কুল ফুটবল প্রতিযোগিতা

আপডেট: 06:11:25 17/03/2016



img

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে খুলনা বিভাগীয় জেলা চ্যাম্পিয়নস স্কুল ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।
বাংলাদেশ কালচারাল ফাউন্ডেশনের উদ্যোগে যশোর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ ফুটবল প্রতিযোগিতাটি শাস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।
উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানঅতিথি হিসেবে বক্তৃতা করেন যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর। তিনি বলেন, সমাজ পরিশোধনে খেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সামাজিক অনাচার থেকে মুক্তি পেতে সকলের খেলার মাঠে আসা উচিৎ।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের খুব প্রিয় খেলা ছিল ফুটবল। তিনি নিজেও ফুটবল খেলতেন। সেকারণে দেশস্বাধীনের পর ফুটবল ফেডারেশন গঠন করা হয়। তিনি বলেন, তার জন্মদিনে খেলাধুলার সঙ্গে সঙ্গে আমরা অবশ্যই স্মরণ করবো তার অবদান। আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি এই দেশের স্বাধীনতা তার কারণেই হয়েছে।
এরপর তিনি বেলুন উড়িয়ে ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন করেন।
অনুষ্ঠানে তিনি ছাড়াও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবীর, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ বক্তৃতা করেন।
বিভাগীয় জেলা চ্যাম্পিয়নস স্কুল ফুটবল প্রতিযোগিতায় সাতটি জেলার ৮টি স্কুলের টিম খেলায় অংশ নিচ্ছে। উদ্বোধনের পরপরই চুয়াডাঙ্গা জেলা চ্যাম্পিয়ন স্কুল ও নড়াইল জেলা চ্যাম্পিয়ন স্কুলের মধ্যে খেলা হয়।