মহাকাল কলেজ অধ্যক্ষের দুর্নীতির বিচার দাবি

আপডেট: 07:53:12 17/07/2017



অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলার মহাকাল পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে ৯ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
অধ্যক্ষের দুর্নীতির বিচার চেয়ে কলেজ পরিচালনা পর্ষদ জেলা প্রশাসকের কাছে আবেদন করেছেন।
কলেজ সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে, মহাকাল পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হীতেন্দ্রনাথ বোস বিভিন্নভাবে কলেজের ৯ লাখ ৬৮ হাজার ৪১১ টাকা আত্মসাৎ করেছেন। গত বছরের ৬ নভেম্বর কলেজ পরিচালনা পর্ষদের সভায় তিনি নিজের দোষী স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন এবং অর্থ ফেরত দেওয়ার অঙ্গীকার করেন। কিন্তু অদ্যাবধি তা ফেরত না দেওয়ায় কলেজ পরিচালনা পর্ষদের সদস্যরা ক্ষিপ্ত হয়েছেন। এ ঘটনায় সোমবার কলেজ পরিচালনা পর্ষদের সদস্যরা জেলা প্রশাসকের কাছে আবেদ করেছেন।
আবেদনে বলা হয়েছে, অধ্যক্ষ হীতেন্দ্র নাথবোসের বিরুদ্ধে অর্থ আত্মসাতের ঘটনা কলেজের অভ্যন্তরীণ নিরীক্ষনে দুবার প্রমাণিত হয়েছে। তিনি শিক্ষক নিয়োগ, রিজার্ভ ফান্ডের অর্থ কমিটির সিদ্ধান্ত ছাড়া ব্যাংক থেকে উত্তোলন করে তা আত্মসাৎ, ভুয়া খরচের ভাউচার দাখিল করে অর্থ লোপাটসহ নানাভাবে অর্থ আত্মসাৎ করেছেন। কয়েক মাস আগে
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) থেকে একটি তদন্ত হয়। সে তদন্তেও অর্থ আত্মসাতের প্রমাণ পাওয়া যায়।
কলেজ পরিচালনা পর্ষদের সদস্য অরবিন্দ ঘোষ জানান, অধ্যক্ষ হীতেন্দ্রনাথ বোস দুর্নীতিবাজ লোক। তিনি কলেজের প্রায় ২০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। আত্মসাতকৃত অর্থ ফেরত এবং অধ্যক্ষের অপসারণ দাবিতে আন্দোলনে নেমেছনে বলে জানান।
অধ্যক্ষ হীতেন্দ্রনাথ সাংবাদিকের সঙ্গে কথা বলতে চাননি।

আরও পড়ুন