আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

আপডেট: 09:12:01 07/03/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : গত আসরে বিলম্বিত আইপিএল হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। এবার অবশ্য ঘরের মাঠেই হচ্ছে আইপিএল। ভারতে আইপিএল শুরু হচ্ছে আগামী ৯ এপ্রিল। রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের সভার পরেই জানানো হয়েছে এমন তথ্য।
ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ভারতের ৬ শহর- আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই ও কলকাতায়। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে নিরপক্ষে ভেন্যুতে। করোনাকালে টুর্নামেন্টটি শুরুর দিকে দর্শকহীনই থাকছে।
জানা গেছে, এবারের টুর্নামেন্টটি মূলত এই বছরে অক্টোবর-নভেম্বরে ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের একটা ‘ড্রেস রিহার্সাল’। মূল ইভেন্টের আগে সব কিছু ঠিকমতো আছে কিনা, সেটি যাচাই করা হবে এই টুর্নামেন্ট দিয়েই।
টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। চেন্নাইয়ে তাদের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্লে অফ ও ৩০ মে’র ফাইনাল হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।
বিকালের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় চারটায় ও রাতের ম্যাচগুলো আটটায়; যা আইপিএলের সাধারণ সময় অনুসারে ৩০ মিনিট আগানো।
লিগ পর্বে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিই এবার ছয় ভেন্যুর মধ্যে চারটিতে খেলার সুযোগ পাবে। যেখানে ম্যাচের সংখ্যা ৫৬টি। চেন্নাই, মুম্বাই, বেঙ্গালুরু ও কলকাতায় হবে দশটি ম্যাচ। দিল্লি ও আহমেদাবাদে থাকছে আটটি।
ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, দর্শক নিয়ে টুর্নামেন্টের এক পর্যায়ে সিদ্ধান্ত আসতে পারে।
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন