আওয়ামী লীগ ছাড়লেন কাদের মির্জা

আপডেট: 02:55:15 31/03/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই এবং নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেছেন। কিছু সময় আগে এনটিভি এই খবর পরিবেশন করেছে।
আবদুল কাদের মির্জা জানিয়েছেন, তিনি দলের কোনো কর্মকাণ্ডের সঙ্গে থাকবেন না। তবে তার কর্মী-অনুসারীরা দলীয় কর্মকাণ্ডে যুক্ত থাকলে তিনি তা সমর্থন করবেন।
আজ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে সরে দাঁড়িয়েছেন আবদুল কাদের মির্জা; যিনি গেল কয়েক মাস ধরে দেশের রাজনীতিতে আলোচিত চরিত্র। 'সত্যবাদী' হিসেবে পরিচিতি পাওয়া তৃণমূলের এই নেতা সম্প্রতি আওয়ামী লীগের বেশ কিছু নেতার বিরুদ্ধে সরব হন। তার ভাষ্য, হজ করার সময় তিনি সত্য বলার শপথ নিয়েছেন। যতদিন বেঁচে থাকবেন, সত্য বলতেই থাকবেন। এই সময়কালে তার আলোচিত বক্তব্য হলো, 'সঠিক নির্বাচন হলে এমপিরা পালানোর দরজা খুঁজে পাবেন না।'
আওয়ামী লীগের একাধিক নেতা ও তাদের রাজনীতি নিয়ে সরব হওয়ায় দলের মধ্যে অস্বস্তি তৈরি হয়। আবার তার বিরুদ্ধাচারণকারীরাও বসে নেই। ইতিমধ্যে দুই পক্ষ একাধিকবার মুখোমুখি হয়েছে। হতাহতের ঘটনাও ঘটেছে। নিহতদের মধ্যে একজন সংবাদকর্মীও রয়েছেন।

আরও পড়ুন