আবার বড় পর্দায় কাঞ্চন-রোজিনা জুটি

আপডেট: 06:14:46 11/01/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : ঢাকাই সিনেমার সবচেয়ে ব্যবসাসফল ছবির নায়ক ইলিয়াস কাঞ্চন। কাজ করেছেন অসংখ্য দর্শকপ্রিয় ছবিতে। যার অন্যতম নায়িকা ছিলেন রোজিনা। এই জুটি আবারও পর্দায় আসছেন।
সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটের ‘ফিরে দেখা’ ছবিতে দেখা যাবে তাদের। আগামী ১ মার্চ থেকে এর শুটিং শুরু হবে। ছবির অন্যতম চরিত্রে আছেন চিত্রনায়ক নিরব। সিনেমার প্রযোজক ও পরিচালক হিসেবে থাকছেন রোজিনা নিজেই।
ইলিয়াস কাঞ্চন বলেন, ‘‘রোজিনা আমার দীর্ঘদিনের সহকর্মী। তিনি যখন ছবিটির জন্য বললেন, ‘না’ করতে পারিনি। আগামী মার্চ থেকে আমার অংশের শুটিং হবে। একটি বাস্তব ঘটনা নিয়ে ছবির গল্প। মুক্তিযুদ্ধে স্বামীহারা এক নারীর কাহিনি উঠে আসবে। এতে রোজিনার স্বামী হিসেবে আমাকে দেখা যাবে।’’
ইলিয়াস কাঞ্চন ও রোজিনা বহু বাণিজ্যিক ছবি উপহার দিয়েছে। ‘বংশধর’, ‘নসীব’, ‘রতন মালা’, ‘নিকাহ’, ‘সম্মান’সহ ৮-১০টি সুপারহিট সিনেমা রয়েছে তাদের।
এই জুটি বছর দশেক আগে ‘হঠাৎ দেখা’ নামের একটি নাটকেও জুটি বেঁধেছিলেন।
কিন্তু এবার রোজিনাকে সহঅভিনেত্রী ছাড়াও পরিচালক হিসেবে পাবেন ইলিয়াস কাঞ্চন।
অন্যদিকে, নিরবকে দেখা যাবে রোজিনার ভাইয়ের ভূমিকায়। তবে ছবির অন্য চরিত্রগুলোর নাম এখনও সামনে আসেনি।
নিরব বললেন, ‘আশা করছি, এক সপ্তাহের মধ্যে চরিত্রগুলোর নাম ঘোষণা করবেন রোজিনা আপা। তিনি দেশের বাইরে ছিলেন। গত ৩১ ডিসেম্বর ফিরেছেন। এখন চরিত্রগুলো বাছাই নিয়ে ব্যস্ত আছেন।’
এদিকে, রোজিনা জানান, আগামী ১ মার্চ থেকে নিজের জন্মস্থান রাজবাড়িতে শুরু হবে এ সিনেমার শুটিং।
তিনি বলেন, ‘আমার নানাবাড়ি গোয়ালন্দ ও দাদাবাড়ি রাজবাড়ী। সেখানকার মুক্তিযুদ্ধের ঘটনা উঠে আসবে ছবিতে।’
প্রসঙ্গত, ২০১৯-২০ অর্থবছরে ‘ফিরে দেখা’ সরকারি অনুদান পেয়েছে। ফেব্রুয়ারিতে শুটিং শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে এটি মার্চে হচ্ছে।
সূত্র:  বাংলা ট্রিবিউন

আরও পড়ুন