আমদানি-রফতানি বন্ধ টানা চার দিন

আপডেট: 01:18:06 12/10/2021



img

স্টাফ রিপোর্টার, বেনাপোল (যশোর):  সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় মঙ্গলবার সকাল থেকে টানা চার দিনের ছুটি থাকছে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে।
এ সময়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে দেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। পাঁচ কিলোমিটার দীর্ঘ যানজটে রফতানি পণ্যবাহী শত শত ট্রাক আটকা পড়ে আছে। চার দিনের ছুটিতে যানজট আরও বাড়বে। তবে এ ছুটিতে বেনাপোল কাস্টম হাউজ ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।
ভারতের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, দুর্গোৎসব উপলক্ষে পশ্চিমবঙ্গে ১২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছুটি। এই সময়কালে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকছে। আগামী শনিবার (১৬ অক্টোবর) সকাল থেকে আবার আমদানি-রফতানি বাণিজ্য চালু হবে।
বেনাপোল কাস্টম হাউজের যুগ্ম কমিশনার নুসরাত জাহান জানান, ওপারে পুজোর ছুটি থাকায় ১২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে এ ছুটিতে বেনাপোল কাস্টম হাউজ ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে যাত্রী চলাচল স্বাভাবিক আছে। ১৬ অক্টোবর সকাল থেকে দুই দেশের মধ্যে ফের আমদানি-রফতানি শুরু হবে বলে বলে তিনি জানান। 

আরও পড়ুন