আমি আক্রান্ত নই তবে ঘরবন্দি : স্বাস্থ্যমন্ত্রী

আপডেট: 03:06:25 29/03/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, তিনি নভেল করোনাভাইরাসে আক্রান্ত নন এবং পরীক্ষা করেই তিনি নিশ্চিত হয়েছেন। তবে অন্য সবাই যেভাবে ঘরবন্দি হয়ে আছেন, তিনিও তাই করছেন।
দেশে করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি নিয়ে আইইডিসিআরের নিয়মিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রোববার নিজের বাসা থেকে অংশ নেন মন্ত্রী।
একজন সাংবাদিক তার কাছে জানতে চান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কেউ নভেল করোনাভাইরাসে আক্রান্ত কি না।
জাহিদ মালেক সরাসরি কোনো জবাব না দিলেও বিষয়টি নাকচ করে দেননি।
“আপনারা যেটা শুনেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় তো অনেক বড় মন্ত্রণালয়। তাদের ওখানে অনেক লোকজন আসা যাওয়া করে, ডাক্তার আসা যাওয়া করে, বাইরের লোক আসা যাওয়া করে… আমরা তো কাজ করি। কাজেই তাদের কারও হতে পারে, সেটাতো আছেই…।”
স্বাস্থ্যমন্ত্রীর দপ্তরের একজন কর্মকর্তা করোনাভাইরাস আক্রান্ত হওয়ায় মন্ত্রণালয়ের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের কোয়ারেন্টিনে যেতে বলা হয়েছে- কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত খবর ২৬ মার্চ নাকচ করেছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. হাবিবুর রহমান খান।
বৃহস্পতিবার রাতে তিনি বলেন, “মন্ত্রণালয়ের মন্ত্রীর পিএস, পিআরও বা কোনো কর্মকর্তা করোনাভাইরাস আক্রান্ত নন। এ ধরনের কোনো তথ্য আমাদের কাছে নেই।”
তবে গত কয়েকদিন স্বাস্থ্যমন্ত্রীকে সেভাবে মিডিয়ায় দেখা না যাওয়ায় ফেসবুকে গুঞ্জন শুরু হয়। সেই সূত্র ধরে আইইডিসিআরের সংবাদ সম্মেলনে জানতে চাওয়া হয়েছিল, তিনি হোম কোয়ারেন্টিনে আছেন কি না।
উত্তরে জাহিদ মালেক বলেন, “আমি তো কাজ করতেছি। করোনাভাইরাসে আমি নিজে আক্রান্ত নই। সেটা আমি টেস্টও করে আসছি।
“আমি সেইভাবে কোনো রকমের আক্রান্ত নই বিধায় আমি… কোয়ারেন্টিনের কথা বলব না, বাট আমি আছি। যেভাবে অন্যরা আছে সেভাবেই আমি আছি।”
স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত সহকারী রাজধানীর মিরপুরের টোলারবাগ এলাকায় থাকেন। এ সপ্তাহের প্রথম দিকে এক দিনের ব্যবধানে উত্তর টোলারবাগে ষাটোর্ধ্ব দুই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর ওই এলাকা ‘লকডাউন’ করা হয়। এর পরপরই স্বাস্থ্য মন্ত্রণালয়ের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের কোয়ারেন্টিনে যাওয়ার খবর সংবাদমাধ্যমে আসে।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন