আরো ২৮ জনের মৃত্যু, আক্রান্ত ২৭৭২

আপডেট: 04:02:32 31/07/2020



img

স্টাফ রিপোর্টার : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৮ জন মারা গেছেন। এ পর্যন্ত তিন হাজার ১১১ জন মারা গেছেন।
আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৭২ জন। এখন পর্যন্ত দুই লাখ ৩৭ হাজার ৬৬১ জন শনাক্ত হয়েছেন।  নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৭০টি। আর পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬১৪টি। এখন পর্যন্ত ১১ লাখ ৭৬ হাজার ৮০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.৯৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ১৭৬ জন। এখন পর্যন্ত সুস্থ এক লাখ ৩৫ হাজার ১৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬.৮৬  শতাংশ  এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ।
শুক্রবার (৩১ জুলাই) দুপুর আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।
তিনি বলেন, মারা যাওয়াদের মধ্যে ২২ জন পুরুষ ও ছয়জন নারী। এখন পর্যন্ত দুই হাজার ৪৪৬ জন পুরুষ এবং ৬৬৫ জন নারী করোনায় মারা গেছেন।
বয়স বিশ্লেষণে দেখা গেছে,  ৭১-৮০ বছরের মধ্যে চারজন, ৬১-৭০ বছরের মধ্যে দশ, ৫১-৬০ বছরের মধ্যে সাত, ৪১-৫০ বছরের মধ্যে দুই, ৩১-৪০ বছরের মধ্যে তিন, ২১-৩০ বছরের মধ্যে দুইজন মারা গেছেন গেল ২৪ ঘণ্টায়।
বিভাগ বিশ্লেষণে দেখা যায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে আট, খুলনা বিভাগে দুই, রাজশাহী বিভাগে তিন, বরিশাল বিভাগে এক এবং রংপুর বিভাগে একজন।
অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৭৫৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৩১০ জন।
২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন একহাজার ১৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৩২ হাজার ৪০০ জন।
এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৫০ হাজার ৭১০ জনকে।  প্রাতিষ্ঠানিক ও হোম মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে দুই হাজার ৮৯ জনকে। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে চার লাখ ৩৬ হাজার ৪৮৬ জনকে।
কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন দুই হাজার ৬৯০ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন তিন লাখ ৭৯ হাজার ৬৬২ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৬ হাজার ৮২৪ জন।

আরও পড়ুন