ইলেকট্রিক দোকানে আগুন, বিপুল মাল ভস্ম

আপডেট: 02:51:44 20/01/2020



img

স্টাফ রিপোর্টার : সোমবার ভোরে যশোর শহরের মাইকপট্টিতে ‘মিজান ইলেকট্রনিক্স’ নামে একটি দোকানে আগুন লাগে। ফায়ার ফাইটাররা দোকানের তালা ভেঙে আগুন নেভাতে পারলেও তার আগেই বেশ কয়েক লাখ টাকার মালমাল পুড়ে ভস্ম হয়ে যায়।
মিজান ইলেকট্রনিক্স-এর মালিক মিজানুর রহমান জানান, প্রতিদিনের মতো তিনি রাত দশটার দিকে দোকান বন্ধ করে বাসায় চলে গিয়েছিলেন। ভোর সোয়া চারটার দিকে দোকানে আগুন লাগার খবর পান। তিনি তখনই ফায়ার সার্ভিসে ফোন করেন। ফায়ার সার্ভিস কর্মীরা এসে দোকানের তালা ভেঙে আগুন নেভান।
দোকানে থাকা বিভিন্ন মালমালের মধ্যে রুম হিটার, টেবিল ফ্যান, সিলিং ফ্যান, কম্পিউটার কেসিং, বিদ্যুতের মিটার, টিউব লাইট, বিদ্যুতের তার, এলইডি বাল্ব প্রভৃতি আগুনে পুড়ে যায়। আগুনে প্রায় সাত লাখ টাকার মালামাল ভস্ম হয়েছে বলে মিজানুর জানান।
যশোর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, ভোর সোয়া চারটার দিকে আগুনের খবর আসে। তখনই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট মাইকপট্টি যায়। কিন্তু দোকানটিতে তালা ঝুলছিল। ফায়ার ফাইটাররা মেশিন দিয়ে তালা কেটে দোকান খুলে প্রায় ২০ মিনিটের চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন।
তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরুপন করা হয়নি। তবে তা ২-৩ লাখ টাকার বেশিই হবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

আরও পড়ুন