এইচএসসি নিয়ে বৈঠকে বসছেন বোর্ড চেয়ারম্যানরা

আপডেট: 01:42:05 18/09/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : করোনাভাইরাস মহামারীতে স্থগিত থাকা এইচএসসি ও সমমানের পরীক্ষা কবে, কীভাবে নেওয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠক বসতে যাচ্ছেন সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।
আগামী ২৪ সেপ্টেম্বর দুপুর দুইটায় ঢাকা শিক্ষা বোর্ডের সভাকক্ষে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হকের সভাপতিত্বে এই সভা হবে।
কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আবদুস ছালাম শুক্রবার জানান, তাকে আগামী ২৪ সেপ্টেম্বর ওই বৈঠকে অংশ নিতে বলা হয়েছে।
এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়টি বৈঠকের আলোচসূচিতে রয়েছে জানিয়ে তিনি বলেন, “জেএসসি-জেডিসি পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত হওয়ায় কীভাবে অষ্টমের শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে সে বিষয়েও একটি ইউনিক সিদ্ধান্ত হওয়ার কথা রয়েছে।”
গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা থাকলেও মহামারীর কারণে তা স্থগিত রয়েছে। কওমি মাদরাসা খুলে দেওয়া হলেও অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ৩ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।
ঢাকা বোর্ডের একজন কর্মকর্তা জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য অপেক্ষায় ছিলেন তারা। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর এইচএসসি পরীক্ষার নতুন সূচি প্রকাশের লক্ষ্য ছিল তাদের।
“কিন্তু কবে থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে তা এখনো ঠিক হয়নি। যেমন করেই হোক না কেন উচ্চ মাধ্যমিকের পরীক্ষা নিতেই হবে। আগামী বৃহস্পতিবারের বৈঠকে এইচএসসি পরীক্ষার দিন-তারিখ চূড়ান্ত করে সূচিও ঠিক করার কথা রয়েছে।”
যেদিন থেকেই পরীক্ষা নেওয়া হোক না কেন অন্তত ১৫ দিন আগে পরীক্ষার দিন-তারিখ এবং কীভাবে পরীক্ষা নেওয়া হবে তা শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে বলে ওই কর্মকর্তা জানান।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন