এপ্রিলের বেতন এখনো পাননি লোহাগড়ার শিক্ষকরা

আপডেট: 02:10:08 08/05/2020



img

রূপক মুখার্জি, লোহাগড়া (নড়াইল) : এপ্রিল মাসের বেতন এখনো পাননি লোহাগড়া উপজেলার সহস্রাধিক প্রাথমিক শিক্ষক। ঈদুল ফিতরের বোনাস, শ্রান্তি ও বিনোদন ভাতাও জমা হয়নি শিক্ষকদের অনুকূলে।
উপজেলা শিক্ষা অফিসার ও উচ্চমান সহকারীর অবহেলায় এমনটি ঘটেছে বলে অভিযোগ করছেন শিক্ষকরা। তবে শিক্ষা অফিসার বরাদ্দ না আসার কথা বলছেন।
সরকারি ছুটি না থাকলে প্রতি মাসের প্রথম দিন শিক্ষকদের বেতন হওয়ার কথা।
শিক্ষকরা অভিযোগ করছেন, উপজেলা শিক্ষা অফিসার সময় মতো বেতন-ভাতা ও বোনাস-বিলে স্বাক্ষর না করায় এপ্রিল মাসের বেতন-ভাতা তারা এখনো পাননি।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি লোহাগড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও মরিচপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সালাউদ্দিন আরিফ, নালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উজ্জ্বল রায়, এল এল গার্লস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিপন সরদার অভিযোগ করে বলেন, উপজেলা শিক্ষা অফিসার মো. সাইফুজ্জামান খান কর্মস্থলে না থাকায় ও উচ্চমান সহকারী ইলিয়াস হোসেনের উদাসীনতা ও গাফিলতির কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। ফলে এই দুঃসময়ে কষ্টে পড়েছেন শিক্ষকরা।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মো. সাইফুজ্জামান খান বলেন, শিক্ষকদের বেতন ভাতার জন্য একাধিকবার চাহিদাপত্র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত বরাদ্দ আসেনি। শিক্ষকদের এপ্রিল মাসের বেতন-ভাতা ও বোনাস ব্যাংকে পাঠানো হয়েছে। বরাদ্দ এলে শিক্ষা ভাতা ও অন্যান্য ভাতাদি দেওয়া হবে।

আরও পড়ুন