করোনার চিকিৎসা নিতে ঢাকা যাচ্ছেন টুকুন

আপডেট: 02:38:34 12/07/2020



img

স্টাফ রিপোর্টার : উন্নত চিকিৎসার জন্য আজ সকালে ঢাকার উদ্দেশে রওনা হচ্ছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।
করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর টুকুন শহরের রেল রোডে নিজ বাসভবনে চিকিৎসাধীন ছিলেন। শনিবার দুপুরেও তিনি সুবর্ণভূমিকে জানিয়েছিলেন, সামান্য জ্বর ছাড়া বেশ ভালোই আছেন। গলাব্যথাও নেই বললেই চলে।কিন্তু রাতে তিনি ঢাকায় গিয়ে উন্নত চিকিৎসা নেওয়ার সিদ্ধান্ত নেন।
ঘনিষ্ঠজনদের জাহিদ হাসান টুকুন জানিয়েছেন, তার শরীরে জ্বর থেকেই যাচ্ছে; যা নিরাময় করতে না পারলে বিপদ হতে পারে। সেই কারণে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিতে চলেছেন তিনি।
যশোরের নবাগত জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মীর মোশাররফ হোসেন বাবু সুবর্ণভূমিকে এই তথ্য নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, আজ সকালেই অ্যাম্বুলেন্সযোগে টুকুন ঢাকার উদ্দেশে রওনা হচ্ছেন।
ব্যবসায়ী নেতা বাবু করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ঢাকায়ই অবস্থান করছেন। জাহিদ হাসান টুকুন তার সঙ্গে শনিবার বেশ কয়েক দফা কথা বলে স্কয়ারে নিজের চিকিৎসার ব্যবস্থা পাকা করেছেন।
উপসর্গ দেখা দেওয়ায় গত ৫ জুলাই জাহিদ হাসান টুকুন স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নমুনা পরীক্ষা করতে দেন। পরদিনই তার রিপোর্ট পজেটিভ আসে খুলনা মেডিকেল কলেজ ল্যাব থেকে। গত বৃহস্পতিবার প্রেসক্লাব যশোর তার সুস্থতা কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে
বহু সংগঠন, সংস্থার সঙ্গে যুক্ত জাহিদ হাসান টুকুন দেশে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় প্রশাসনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছিলেন। আপৎকালীন এই সময়ে তার ত্রাণ ও সহযোগিতামূলক তৎপরতাও ছিল চোখে পড়ার মতো। জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির এই সদস্যের শরীরে কোভিড-১৯ ভাইরাস শনাক্ত হওয়ায় সংশ্লিষ্টরা বিচলিত হয়ে পড়েন। সিভিল সার্জনসহ সিনিয়র ডাক্তারদের পরামর্শে তিনি হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন।

আরও পড়ুন